ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

করোনা আক্রান্ত ব্যক্তির জন্য ইউএনওর ভালোবাসা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২০
করোনা আক্রান্ত ব্যক্তির জন্য ইউএনওর ভালোবাসা চাল-ডালসহ ৩১ পদের নিত্য প্রয়োজনীয় পণ্য ওই ব্যক্তির বাড়িতে দিয়ে এসেছেন ইউএনও।

রাজশাহী: রাজশাহীর পুঠিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত এক ব্যক্তিকে বাংলা নববর্ষ-১৪২৭ এর শুভেচ্ছা জানালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওলিউজ্জামান। দেশব্যাপী চলা বাংলা বর্ষবরণের ভিন্নধর্মী এ ক্ষণে শুধু ফুল নয়, চাল-ডালসহ ৩১ পদের নিত্য প্রয়োজনীয় পণ্য ওই ব্যক্তির বাড়িতে দিয়ে এসেছেন তিনি। এর মাধ্যমে ভালোবাসা ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন ইউএনও। পণ্যগুলো ওই ব্যক্তির বাড়ির দরজায় রেখে আসেন তিনি।

আক্রান্ত ব্যক্তির বাড়ি রাজশাহীর পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের বগুড়াপাড়া গ্রামে। তিনি পেশায় দর্জি।

৫০ বছর বয়সী এ ব্যক্তি রাজধানী ঢাকার শ্যামলীর একটি দোকানে দর্জির কাজ করতেন। হালকা জ্বর ও সর্দি নিয়ে সম্প্রতি তিনি গ্রামে আসেন। তারপর রোববার (১২ এপ্রিল) রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে তার নমুনা পরীক্ষা করা হলে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়। এরপর আক্রান্ত ব্যক্তির বাড়িসহ ওই এলাকার ৪৩টি বাড়ি ও প্রতিষ্ঠান লকডাউন করা হয়।

এরইমধ্যে বাংলা নববর্ষের প্রথম দিন মঙ্গলবার (১৪ এপ্রিল) বেলা ১১টার দিকে ইউএনও মো. ওলিউজ্জামান ওই ব্যক্তির বাড়ির সামনে যান। উপহার হিসেবে দরজার সামনে রেখে আসেন চাল, ডাল, শাক-সবজি, তেল, মাস্ক, গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার, মুড়ি, চিড়া, খেঁজুর গুড়, নতুন গামছাসহ ৩১টি নিত্যপ্রয়োজনীয় পণ্য।

তিনটি ডালিতে সাজিয়ে এসব নিয়ে যাওয়া হয়। ব্যাগে ছিল চাল-ডাল। ব্যাগের ওপরে কাগজে লেখা ছিলো- ‘শুভ নববর্ষ-১৪২৭। শুভেচ্ছান্তে- মো. ওলিউজ্জামান। উপজেলা নির্বাহী অফিসার, পুঠিয়া, রাজশাহী। ’

পণ্য রাখার পর ওই বাড়ির সামনে থেকে ইউএনও মুঠোফোনে ওই ব্যক্তির সঙ্গে কথাও বলেন। জানান বাংলা নববর্ষের শুভেচ্ছা। ভয় না পেয়ে তাকে মানসিক সাহস যোগানোর পরামর্শ দেন। উপজেলা প্রশাসন তার পাশেই আছে বলে আশ্বস্ত করেন।

পরে ইউএনও মো. ওলিউজ্জামান গণমাধ্যম কর্মীদের বলেন, ‘সরকারি নির্দেশনায় এবার বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উদযাপনের কোনো সুযোগ নেই। কিন্তু আজকের দিনটি বাঙালির কাছে বিশেষ দিন। এ দিনে বিমর্ষ ও করোনা আক্রান্ত ব্যক্তির কথা ভেবেই আমার এ ছোট্ট উদ্যোগ। ’

পুঠিয়ার এ ব্যক্তি রাজশাহী বিভাগের মধ্যে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি। তিনি শনাক্ত হবার পরের দিন রাজশাহীর বাগমারা উপজেলায় নারায়ণগঞ্জফেরত আরেক ব্যক্তির শরীরে  করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তবে দু’জনেরই শারীরিক অবস্থা ভালো থাকায় তাদের বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছে। জেলা ও উপজেলা  প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা যৌথ সমন্বয়ে তাদেরকে পর্যবেক্ষণ করছেন।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২০
এসএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।