ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে করোনা রোগী বাড়ছেই, ২০ দিনে শনাক্ত ১৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, মে ২, ২০২০
রাজশাহীতে করোনা রোগী বাড়ছেই, ২০ দিনে শনাক্ত ১৫

রাজশাহী: রাজশাহীতে দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রায় প্রতিদিনই কোথাও না কোথাও করোনা পজেটিভ রোগী শনাক্ত হচ্ছে। 

শনিবার (২ মে) রাজশাহীর দুর্গাপুর উপজেলায় আরও এক যুবকের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দুর্গাপুরে ২ জনের করোনা শনাক্ত হলো।

সব মিলিয়ে রাজশাহী জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫ জনে।

রাজশাহী জেলার সিভিল সার্জন ডা. এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনিবার রামেক ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে একজনের নমুনায় করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে। তার বাড়ি রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলার রঘুনাথপুর গ্রামে। ওই ব্যক্তির নমুনা পজিটিভ আসার পরপরই তার বাড়ি লকডাউনের নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে গত ৩০ এপ্রিল রাজশাহীর দুর্গাপুর উপজেলার ভাংগীর পাড়া গ্রামের এক ব্যক্তির করোনা শনাক্ত হয়। তিনি সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে বাড়িতে ফেরেন। তাকে নিয়ে গত ১২ এপ্রিল থেকে রাজশাহী জেলায় এ পর্যন্ত (২ মে) করোনা আক্রান্তের সংখা দাঁড়ালো ১৫ জনে। এদের বাড়ি পুঠিয়া, দুর্গাপুর, বাগমারা, মোহনপুর, তানোর ও পবা উপজেলায়। শনাক্তদের মধ্যে বাঘা উপজেলায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। যদিও মৃত্যুর পর দ্বিতীয়বার তার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসেনি।  

এদিকে এখন পর্যন্ত রাজশাহী মহানগর এবং জেলার গোদাগাড়ী ও চারঘাট উপজেলায় কারও করোনা শনাক্ত হয়নি। তবে ঢাকা থেকে রাজশাহী যাওয়া গোদাগাড়ীর পালপুর ধরমপুর গ্রামের এক ব্যক্তি নিজেকে করোনা রোগী বলে দাবি করেছেন। রাজশাহীর ক্রিশ্চিয়ান মিশন হাসপাতালে চিকিৎসাধীন ওই ব্যক্তি করোনা আক্রান্ত কিনা তা নিশ্চিত হওয়ার জন্য আজ দ্বিতীয়বারের মতো রামেকের ল্যাবে তার নমুনা পরীক্ষার কাজ চলছে।  

গত ১২ এপ্রিল রাজশাহীতে প্রথম করোনা শনাক্ত হয়।  

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মে ০২, ২০২০
এসএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।