ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

জাতীয়

মৌলভীবাজারে কোরবানির চামড়া তদারকিতে ভোক্তা অধিকার অধিদপ্তর

 ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, আগস্ট ১, ২০২০
মৌলভীবাজারে কোরবানির চামড়া তদারকিতে ভোক্তা অধিকার অধিদপ্তর কোরবানিকৃত প্রাণীর চামড়া তদারকি। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: ‘জাতীয় সম্পদ চামড়া, রক্ষা করবো আমরা’- এই স্লোগান সামনে রেখে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয় কর্তৃক ঈদুল আজহার কোরবানির প্রাণীর চামড়া সঠিকভাবে লবণ দিয়ে সংরক্ষণ এবং ক্রয়-বিক্রয়ে তদারকি করছে।

শনিবার (০১ আগস্ট) পবিত্র ঈদুল আজহার দিনে অধিদপ্তরের জেলা কার্যালয় কর্তৃক সদর উপজেলার বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা এবং মসজিদে গিয়ে সরকার কর্তৃক নির্ধারিত দামে চামড়া ক্রয়-বিক্রয় বিষয়ে তদারকি করা হয়।

সরকার কর্তৃক চামড়ার নির্ধারিত দাম না পেলে অথবা কম দামে চামড়া বিক্রি করতে বাধ্য করলে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাঠ পর্যায়ে কাজ করছে উল্লেখ করে মাদ্রাসা এবং এতিমখানার কর্তৃপক্ষকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে জানানোর জন্য অনুরোধ জানানো হয়।

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার সহকারি পরিচালক মো. আল-আমিন বলেন, কোরবানি প্রাণীর চামড়ার অর্থ গরিব এবং এতিমরা পেয়ে থাকে উল্লেখ করে ক্রেতা সাধারণদের সরকারি নির্ধারিত দামে চামড়া ক্রয় করার জন্য অনুরোধ জানানো হয়। এছাড়াও সঠিকভাবে চামড়া সংরক্ষণ করতে  অধিদপ্তর কর্তৃক প্রেরিত লিফলেট ক্রেতা-বিক্রেতাদের মধ্যে বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ১ আগস্ট, ২০২০

বিবিবি/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa