ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধর্ষকদের ফাঁসির দাবিতে রাজশাহীতে মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২০
ধর্ষকদের ফাঁসির দাবিতে রাজশাহীতে মানববন্ধন মানববন্ধন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: দেশব্যাপী সংগঠিত ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকদের গ্রেফতার করে ফাঁসির দাবিতে রাজশাহীতে মানববন্ধন-সমাবেশ ও গণস্বাক্ষর কর্মসূচি পালিত হয়েছে।  

বুধবার (৭ অক্টোবর) দুপুরে নগরীর সাহেববাজার জিরোপায়েন্টে সাধারণ শিক্ষার্থীরা এই কর্মসূচি পালন করেন।

মানববন্ধন থেকে তারা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডসহ ছয়দফা দাবি জানান। এসব দাবি দ্রুত বাস্তবায়ন না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বক্তারা।  

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান সময়ে ধর্ষণ বেড়ে যাওয়ায় নিরাপত্তাহীনতায় রয়েছে গোটা নারী সমাজ। দেশজুড়ে নারী ও শিশুর ওপর যে নির্যাতন নেমে এসেছে তা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে। এই অবস্থা চলতে দেওয়া যায় না। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, নারীরা কোথাও নিরাপদ না। এর দায় রাষ্ট্রকেই নিতে হবে। সরকারের প্রতি আহ্বান অপরাধীদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।

কর্মসূচিতে জাতীয় আদিবাসী পরিষদ, রক্তবন্ধন, ইয়্যাস, সূর্যকিরণ বাংলাদেশ, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদসহ রাজশাহীর বিভিন্ন সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠন একাত্মতা জানিয়ে অংশ নেয়।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের শিক্ষার্থী মিনহাজ তৌহিদ, রাহি শেখ, এম ওবাইদুল্লাহ, আবদুর রহিম, ছাত্রনেতা তামিম সিরাজী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২০
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।