ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে ধর্ষণবিরোধী সমাবেশে পুলিশের বাধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২০
রাজশাহীতে ধর্ষণবিরোধী সমাবেশে পুলিশের বাধা

রাজশাহী: রাজশাহীতে পুলিশের বাধায় শিক্ষার্থীদের ধর্ষণবিরোধী সমাবেশ পণ্ড হয়ে গেছে। শুক্রবার (৯ অক্টোবর) সকালে শিক্ষার্থীরা মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ সমাবেশ করতে চেয়েছিলেন।

সমাবেশের উদ্দেশ্যে সাধারণ শিক্ষার্থীরা সাহেববাজার বড় মসজিদের সামনে জড়ো হতে শুরু করেন। তখন নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মনসহ পুলিশের একটি দল বাধা দেয়। পুলিশের বাধার মুখে পড়ে শিক্ষার্থীরা সমাবেশ না করে ফিরে যান।

নোয়াখালী, রাজশাহী, সিলেটসহ দেশব্যাপী সংগঠিত ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকদের গ্রেফতার করে ফাঁসির দাবিতে মঙ্গলবার (৬ অক্টোবর) থেকে রাজশাহীতে মানববন্ধন-সমাবেশ কর্মসূচি পালন করছেন সাধারণ শিক্ষার্থীরা। এসব কর্মসূচিতে জাতীয় আদিবাসী পরিষদ, রক্তবন্ধন, ইয়্যাস, সূর্যকিরণ বাংলাদেশ, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদসহ রাজশাহীর বিভিন্ন সামাজিক সংগঠন একাত্বতা জানিয়ে অংশ নিচ্ছে।

শুক্রবার এ সব সংগঠনের কর্মসূচি ছিল না। তারা শনিবার ও রোববার আবারও কর্মসূচি পালন করবে। তবে এসব সংগঠনের বাইরে কিছু শিক্ষার্থী শুক্রবার সমাবেশ করার চেষ্টা করেও পারেনি।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।