ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে আরএমপির সাঁড়াশি অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে আরএমপির সাঁড়াশি অভিযান রাজশাহী মহানগর পুলিশের লোগো

রাজশাহী: রাজশাহীতে ভয়ঙ্কর হয়ে উঠছে কিশোর গ্যাং। তারা জড়িয়ে পড়ছে নানা অপরাধমূলক কর্মকাণ্ডে।

এ অবস্থায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু করেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)।

শুক্রবার (৯ অক্টোবর) আরএমপির ১২ থানা কিশোর গ্যাংয়ের ৫৬ সদস্যকে আটক করে। এদের মধ্যে ৩২ জনের মুচলেকা নিয়ে তাদের অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি ২৪ জনকে শনিবার (১০ অক্টোবর) দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বাংলানিউজকে বলেন, কিশোর গ্যাংয়ের সদস্যরা পাড়া-মহল্লার প্রভাবশালী, মাস্তান বা বড় ভাইদের হয়ে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। মাদক সেবন, নারীদের উত্ত্যক্ত করাসহ ছোট ছোট ঘটনাকে কেন্দ্র করে মারামারি ও ঝগড়া বিবাদে জড়িয়ে পড়ছে। এসব ক্ষেত্রে অনেক সময় খুন-ধর্ষণের মতো ঘটনাও ঘটছে। এছাড়া তারা অপরাধ করার পরিকল্পনার অংশ হিসেবে বিভিন্ন গ্রুপ তৈরি করে নিজেদের মধ্যে যোগাযোগ স্থাপন করছে এবং পরিকল্পনা করছে।

তিনি আরও বলেন, এমন পরিস্থিতিতে কিশোর গ্যাং ও কিশোর অপরাধীদের বিরুদ্ধে আরএমপি সাঁড়াশি অভিযান শুরু করেছে। এ অভিযান চলমান থাকবে। কিশোর গ্যাংয়ের সদস্যরা অন্য কোনো অপরাধের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।