ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অপরাধী যে দলেরই হোক, শাস্তি হবে: প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
অপরাধী যে দলেরই হোক, শাস্তি হবে: প্রতিমন্ত্রী

রাজশাহী: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, কোনো অপরাধীকে আশ্রয়-প্রশ্রয় দেওয়া হবে না। অপরাধী যে দলের হোক না কেন, অপরাধ করলে তার শাস্তি হবে।

দেশে যে হারে ধর্ষণ শুরু হয়েছে, এ ধর্ষণের শাস্তি সর্বোচ্চ মৃত্যুদণ্ড আইন করার পরিকল্পনা হাতে নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১০ অক্টোবর) দুপুরে রাজশাহীর বাঘা উপজেলা অডিটোরিয়ামে ১২ কোটি টাকা ব্যয়ে ছয়টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

অনুষ্ঠানের শুরুতে বর্তমান সরকারের উন্নয়নের মহাপরিকল্পনা ভিডিও প্রদর্শন করা হয়। বাঘা উপজেলার ছয়টি উন্নয়ন প্রকল্পের মধ্যে চকরাজাপুর ইউনিয়নের বিদ্যুৎ সংযোগ, গড়গড়ি ইউনিয়নের ভূমি অফিসের ভিত্তিপ্রস্তর, মুশিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবন উদ্বোধন, বাজুবাঘা ইউনিয়নের ভূমি অফিসের ভিত্তি প্রস্তর, নির্মিতব্য বাঘা উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর ও মনিগ্রাম বাজার নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

উপজেলা প্রকৌশল কার্যালয়ের আয়োজনে প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিন রেজা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু।

এর আগে যুব মহিলা লীগের উদ্যোগে আয়োজিত ধর্ষণবিরোধী মানববন্ধন ও বিক্ষোভ‌ সমাবেশে বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।  

সমাবেশে প্রতিমন্ত্রী বলেন, ধর্ষকের কোনো জাত, কোনো দল, কোনো ধর্ম নেই। ধর্ষকদের কোনো সামাজিক অবস্থানও নেই। ধর্ষণের বিরুদ্ধে দেশব্যাপী জনমত গড়ে তুলতে হবে। তারা যতই শক্তিশালী হোক না কেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।