ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সার্বভৌমত্ব বিনষ্টকারীদের থেকে সতর্ক থাকতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
সার্বভৌমত্ব বিনষ্টকারীদের থেকে সতর্ক থাকতে হবে

রাজশাহী: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, সার্বভৌমত্ব বিনষ্টকারীদের থেকে আমাদের সবসময় সতর্ক থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত কয়েক বছরে প্রশাসনের দক্ষতা বেড়েছে।

যার ফলশ্রুতিতে সব দুর্যোগ সফলতার সঙ্গে মোকাবিলা করা সম্ভব হচ্ছে।

রোববার (১১ অক্টোবর) বিকেলে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত এক জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় এ কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনার মতো বড় ধাক্কা এখন পর্যন্ত সফলতার সঙ্গে মোকাবিলা করা সম্ভব হয়েছে। বাংলাদেশের মতো দেশে এটি একটি বিরল ঘটনা। শীতকালে আমাদের দেশে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা রয়েছে। আমাদের এখনই সে ব্যাপারে সচেতন হতে হবে।

সভায় জেলা ও মহানগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি, নারী ও শিশু পাচাররোধ, জঘন্য অপরাধগুলো নিয়ন্ত্রণ, জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণ, মাদকনিয়ন্ত্রণ, করোনা পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

এসময় নারী ও শিশু পাচাররোধে সীমান্তবর্তী উপজেলাগুলোতে জনসচেতনতামূলক সভা আয়োজন এবং আইন-শৃঙ্খলা বাহিনী ও বিজিবিকে সতর্ক দৃষ্টি রাখতে নির্দেশনা দেওয়া হয়।

জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে সভায় সিভিল সার্জন, পুলিশের কর্মকর্তা, র‌্যাব ও বিজিবি কর্মকর্তা, জেলার বিভিন্ন উপজেলার চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর মেয়রসহ বিভিন্ন দপ্তর ও সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।