ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিগারেট থেকে তেলের দোকানে আগুন, দগ্ধ ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
সিগারেট থেকে তেলের দোকানে আগুন, দগ্ধ ১ পুড়ে যাওয়া তেলের দোকান। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী দুর্গাপুর উপজেলায় সিগারেট থেকে জ্বালানি তেলের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।   মঙ্গলবার (১৩ অক্টোবর) দিনগত রাত ৩টার দিকে দুর্গাপুর পুরনো বাস টার্মিনাল সংলগ্ন খাদেম স্টোর নামে একটি তেলের দোকানে এ অগ্নিকাণ্ড ঘটে।

 

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুর্গাপুর ও পুঠিয়া স্টেশনের দুইটি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। বুধবার (১৪ অক্টোবর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা ঘটনাস্থল পরিদর্শনে যান।

আগুন নেভাতে গিয়ে তেল ব্যবসায়ীর ছেলে খাদেমুল ইসলাম (২৮) দগ্ধ হন। একইসঙ্গে বেশ কয়েকজন আহত হন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। দগ্ধ খাদেমুলকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, রাত ৩টার দিকে খাদেম স্টোরে একটি ট্যাংক লরি থেকে ড্রামে পেট্রোল সরবরাহ করা হচ্ছিলো। এসময় আকস্মিকভাবে সিগারেটের আগুন থেকে ট্যাংক লরির সরবরাহ তেল পাইপে আগুন ধরে যায়। এসময় মুহূর্তের মধ্যে ওই দোকানে আগুন ধরে যায়। সেসঙ্গে পাশের দোকানগুলোতেও আগুন ছড়িয়ে পড়ে। এতে ৩টি দোকান পুড়ে গেছে।

খাদেম স্টোরের মালিক আফসার আলী বলেন, তার দোকানে ডিজেল, কেরোসিন ও পেট্রোল ভর্তি প্রায় ৫০টি ড্রাম ছিলো। দোকানে থাকা সব তেল পুড়ে গেছে।

সিভিল ডিভেন্সের স্টেশন ইনচার্জ আসরাফ তপু জানান, দোকানের কর্মচারীদের একজন ধূমপান করছিলেন। তেলের দোকানটিতে ট্যাংক লরি থেকে তেল সরবরাহের সময় সিগারেটের আগুন থেকে প্রথমে ট্যাংক লরির পাইপে আগুন ধরে। পরে দোকানে আগুন ধরে যায়। আমরা খবর পাওয়া সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে অনেক চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হই। এ ঘটনায় ৩টি দোকানে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
এসএস/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।