ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এই পরিবার নিয়ে এগিয়ে যেতে চাই: ধর্ম প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
এই পরিবার নিয়ে এগিয়ে যেতে চাই: ধর্ম প্রতিমন্ত্রী সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ে যোগ দিয়ে কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক

ঢাকা: ধর্ম মন্ত্রণালয়ে যোগ দিয়ে নবনিযুক্ত ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান কর্মকর্তাদের উদ্দেশে বলেছেন, আমি মনে করব আমরা সবাই এক পরিবার। আমি এই পরিবার নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই।

রোববার (২৯ নভেম্বর) সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ে কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন তিনি।

গত ২৪ নভেম্বর বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে প্রতিমন্ত্রীর শপথ নেন জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক। প্রতিমন্ত্রী হিসেবে রোববার তার প্রথম কার্যদিবস।

প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করে ফরিদুল হক বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে জাতির পিতার অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নে আমি সর্বোচ্চ আন্তরিকতা, সততা ও নিষ্ঠার সঙ্গে আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করে যেতে চাই। সে ক্ষেত্রে আমি আপনাদের সবার আন্তরিক সহযোগিতা চাই। আমি বিশ্বাস করি, আমরা সবাই মিলে সততা, নিষ্ঠা আর দেশপ্রেম নিয়ে কাজ করলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে পারব।

তিনি বলেন, আমরা সবাই কমবেশি জানি প্রত্যেক সম্প্রদায়ের মধ্যেই কিছু দুষ্টু লোক থাকে যারা তাদের হীনস্বার্থ চরিতার্থ করার জন্য সাম্প্রদায়িক সম্প্রীতির সুন্দর পরিবেশ নষ্ট করতে চায়। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশে সেই সব দুষ্টুচক্র কঠোর হস্তে দমন করে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির সুন্দর পরিবেশ তৈরি করতে সক্ষম হয়েছেন।

ফরিদুল হক বলেন, প্রধানমন্ত্রীর গতিশীল ও বলিষ্ঠ নেতৃত্বে নৈতিকতাভিত্তিক অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমরা সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে নিরলসভাবে কাজ করে যাব। আগামী দিনে আপনাদের সবার সহযোগিতা পাব বলে বিশ্বাস করি।

এর আগে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমি একটি বিষয়ে আপনাদের বলতে চাই, ১৯৯০ সালে তখন আমি উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলাম। আমি চেয়ারম্যান থাকাকালে উপজেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীদের কাউকে বদলি করিনি এবং কাউকে আসতেও দেইনি। যদি কেউ আসতো ট্রান্সফার হয়ে, আমি কাছের কাউকেও ছাড়িনি। আমি মনে করেছি, সেটা আমার একটা পরিবার। আমি সেই পরিবারে সেভাবেই কাজ করেছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে যে দায়িত্ব দিয়েছেন সেই দায়িত্ব পালন করতে গেলে আমি মনে করব সাতটি সংস্থা, এই সাতটির সাথে আমরা যারা সংযুক্ত আছি আমরা সবাই পরিবার। আমি এই পরিবারকে নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই। বঙ্গবন্ধুকন্যা যে চিন্তা-চেতনা নিয়ে আমাকে এ জায়গায় পাঠিয়েছেন, আমি যাতে সেই লক্ষ্য অর্জন করতে সক্ষম হই সে ব্যাপারে আপনাদের আন্তরিক সহযোগিতা চাই।

গত ২৬ নভেম্বর টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন নবনিযুক্ত ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। একই দিন তিনি প্রয়াত ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহর গ্রামের বাড়িতে তার কবর জিয়ারত করেন।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।