ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শ্রীমঙ্গলে বিটিআরআই স্কুলের প্রধান শিক্ষককে অস্থায়ী বহিষ্কার

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
শ্রীমঙ্গলে বিটিআরআই স্কুলের প্রধান শিক্ষককে অস্থায়ী বহিষ্কার সায়েক আহমেদ

মৌলভীবাজার: বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট (বিটিআরআই) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সায়েক আহমেদকে নৈতিকতাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে অস্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২ ডিসেম্বর) বিদ্যালয় পরিচালনা কমিটির জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

অভিযোগ উঠেছে, গত মঙ্গলবার ওই বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে নিজ বাসায় ডেকে নিয়ে অনৈতিক প্রস্তাব দেন তিনি।  অভিযোগ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপরই শ্রীমঙ্গলের শিক্ষকসমাজ, বিটিআরআই বিদ্যালয়ের অভিভাবক ও বিটিআরআই প্রশাসনসহ নানা মহলে বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

এ পরিপ্রেক্ষিতে বুধবার বিদ্যালয়টির সাবেক ও বর্তমান শিক্ষার্থীসহ অভিভাবকরা বিদ্যালয়ের সামনে প্রধান শিক্ষক সায়েক আহমেদের বিচারের দাবিতে বিক্ষোভ করেন।

বিটিআরআইয়ের পরিচালক এবং বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ড. মোহাম্মদ আলী বাংলানিউজকে বলেন, বিটিআরআই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অস্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। তার বিরুদ্ধে আনা অভিযোগ তদন্তের জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে।

আগামী ৭ কার্যদিবসের মধ্যে কমিটি তদন্ত প্রতিবেদন জমা দেবে। প্রতিবেদনের সত্যতার ওপর ভিত্তি করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান বিটিআরআই পরিচালক।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
বিবিবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।