ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

'ভাস্কর্য ভেঙে বাঙালির হৃদয় থেকে বঙ্গবন্ধুর নাম মোছা যাবে না'

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২০
'ভাস্কর্য ভেঙে বাঙালির হৃদয় থেকে বঙ্গবন্ধুর নাম মোছা যাবে না' 'ভাস্কর্য ভেঙ্গে বাঙ্গালীর হৃদয় থেকে বঙ্গবন্ধুর নাম মোছা যাবে না'। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ভাস্কর্য ভেঙে বাঙালির হৃদয় থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের নাম মুছে ফেলা যাবে না। স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও আওয়ামী লীগের নাম শুনলে তাদের গাত্রদাহ হয়।

মূর্খের দল জানে না কোটি কোটি মানুষের হৃদয়ে বঙ্গবন্ধু আছে, তা ভাঙ্গবে কি করে?

রোববার (৬ ডিসেম্বর) বিকেলে রাজশাহী মহানগরীর কুমারপাড়ায় দলীয় কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সেক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙ্গে ফেলা এবং মুক্তিযুদ্ধ, সংবিধান ও দেশের সার্বভৌমত্ব নিয়ে স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সমাবেশে সভাপতির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

মেয়র আরও বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গা কোন বিষয় নয়, তারা আমাদের প্রিয় মাতৃভূমিকে টুকরো টুকরো করতে চায়। তারা লাল-সবুজের পতাকা ও দেশের মানচিত্রকে খুবলে খেতে চায়। তারা ভিমরুলের চাকে ঢিল মেরেছেন, সহ্য করতে পারবেন না। মুজিব আদর্শের একটি কর্মী বেঁচে থাকতে আপনাদের এহেন হীন উদ্দেশ্য বাংলার মাটিতে বাস্তবায়ন হবে না।  

সমাবেশে আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি শাহীন আকতার রেনী, যুগ্ম-সাধারণ সম্পাদক আহ্সানুল হক পিন্টু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২০
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।