ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননাকারীরা দেশ ও জাতির শত্রু: লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননাকারীরা দেশ ও জাতির শত্রু: লিটন মানববন্ধন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননাকারীরা স্বাধীনতাবিরোধী ও একাত্তরের পরাজিত শক্তি। তারা দেশ ও জাতির শক্র।

সবাইকে ঐক্যবদ্ধ হয়ে তাদের প্রতিহত করতে হবে। তাদের যেখানে পাওয়া যাবে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অবমাননার প্রতিবাদে শনিবার (১২ ডিসেম্বর) দুপুরে রাজশাহী মহানগরীর চেম্বার ভবনের সামনে রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সভায় একথা বলেন মেয়র।  

এফবিসিসিআই-এর উদ্যোগে একযোগে বাংলাদেশের ৬৪টি জেলায় মানববন্ধন ও প্রতিবাদ সভার অংশ হিসেবে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বিগত দিনের জ্বালাও-পোড়াও, অরাজকতা আর এই ভাস্কর্য ভাঙা একই সুতোয় গাঁথা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন উন্নয়নে বিশ্বের রোল মডেল হয়ে উঠছে তখন একটি অশুভ শক্তি পরিকল্পিতভাবে দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত। এদের প্রতিহত করতে ব্যবসায়ী মহলসহ সব উন্নয়নকামী জনগণকে একযোগে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. মনিরুজ্জামান বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ধ্বংস করা মানে বাংলার ইতিহাসকে ধ্বংস করা। আমরা ব্যবসায়ী মহলের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান রিংকু, সচিব গোলাম জাকির হোসেন, উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি রোজেটি নাজনীন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
এসএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।