ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

পুরাতন মোটরসাইকেল কেনার আগে তথ্য যাচাইয়ের অনুরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
পুরাতন মোটরসাইকেল কেনার আগে তথ্য যাচাইয়ের অনুরোধ

খুলনা: পুরাতন মোটরসাইকেল কেনার আগে গাড়ির মালিকানার তথ্য সঠিকভাবে যাচাইরের জন্য ক্রেতাদের অনুরোধ জানানো হয়েছে।

রোববার (১৩ ডিসেম্বর) দুপুরে খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির ডিসেম্বর মাসের সভায় এ অনুরোধ জানানো হয়।

খুলনা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. ইকবাল হোসেন সভাপতিত্বে অনলাইনে জুম প্রযুক্তিতে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষ এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় খুলনা পুলিশ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, সুন্দরবনের জীববৈচিত্র্য রক্ষায় পুলিশি নজরদারি অব্যাহত আছে। চুরি প্রতিরোধে মহানগর ও জেলায় পুলিশের টহল বাড়ানো হবে। পাশাপাশি পুরাতন মোটরসাইকেল কেনার সময় এর মালিকানার তথ্য সঠিকভাবে যাচাইরের জন্য ক্রেতাদের অনুরোধ জনানো হয়।

সভায় সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আনিসুজ্জামান মাসুদ জানান, খুলনা নগরীর জেলখানা ঘাটের ফেরি ব্যবহার করে নগরীতে নসিমন-করিমনসহ অবৈধ যানের প্রবেশ বন্ধ করা হবে।

স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. ইকবাল হোসেন বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে গণজমায়েত পরিহার ও মসজিদে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে অধিকতর সচেতনতা প্রয়োজন। প্রত্যেকে নিজ নিজ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি পালনের পাশাপাশি অন্যদের সচেতন করতে হবে।

খুলনা জেলা অধিক্ষেত্রে বিগত নভেম্বর মাসে ১৬৪ টি মামলা দায়ের করা হয়েছে, যার সংখ্যা বিগত অক্টোবর মাসে দায়ের হওয়া মামলা থেকে ২৭ টি বেশি। খুলনা মহানগরী অধিক্ষেত্রে নভেম্বর মাসের ২১২ টি মামলা হয়েছে, যা বিগত অক্টোবর থেকে ৫১ টি বেশি।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নাগরিক সেবায় বিশেষ অবদানের জন্য ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০ পুরস্কার পাওয়ায় সভার পক্ষ থেকে তাকে অভিনন্দন জনানো হয়।

এসময় সম্মেলনকক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) জিএম আবুল কালাম আজাদ, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।