ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সন্ত্রাস-জঙ্গিবাদ রুখতে ধর্মীয় নেতাদের আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
সন্ত্রাস-জঙ্গিবাদ রুখতে ধর্মীয় নেতাদের আহ্বান

রাজশাহী: সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকাসক্তি করোনার থেকেও বড় মহামারী। তাই সন্ত্রাস-জঙ্গিবাদ রুখতে ধর্মীয় নেতাদের ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

তিনি বলেছেন, সারাবিশ্বই এখন একটি সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। করোনা ভাইরাসের জন্য অনেক মানুষের মৃত্যু হয়েছে। পৃথিবীতে বহুবার মহামারী হয়েছে। হয়তো দ্রুতই এই পরিস্থিতি কেটে যাবে। তবে সন্ত্রাস-জঙ্গিবাদ, মাদকাসক্তি আরও বড় মহামারী। এই মহামারীগুলোর কারণে একটি দেশ নিমিষেই ধ্বংস হতে পারে। এগুলোর কারণে উন্নয়ন বাধাগ্রস্ত হয়। এসব মহামারী রোধের জন্য ধর্মীয় নেতারা ভূমিকা রাখতে পারেন। তারা মসজিদের খুতবা কিংবা ইসলামিক জলসাগুলোতে সঠিক ব্যাখ্যা দিয়ে মানুষকে সচেতন করে তুলতে পারেন।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধ, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকাসক্তি বিষয়ে সামাজিক সচেতনতা সৃষ্টির জন্য ইমামদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রোববার (১৩ ডিসেম্বর) বিকেলে ইসলামিক ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় কার্যালয় এই সভার আয়োজন করা হয়।

ফজলে হোসেন বাদশা বলেন, পৃথিবীর বহুদেশে ধর্মের নামে সহিংসতা চলছে। এটি কখনও গ্রহণযোগ্য নয়। এজন্য ধর্মের সঠিক ব্যাখ্যা জানা জরুরি। এক্ষেত্রে ধর্মীয় নেতারাই সঠিক ব্যাখ্যা অন্যদের কাছে তুলে ধরতে পারেন।

তিনি আরও বলেন, পৃথিবীর অনেক দেশে ইসলাম সংকটের মধ্যে আছে। বর্হিবিশ্বের দিকে তাকালে আমরা দেখতে পাই বহুদেশ জঙ্গিবাদের জন্য ধ্বংস হয়েছে। লেবানন, সিরিয়া, ইরাক এসব দেশে সামাজিক অস্থিরতা বিরাজ করছে। কিন্তু সেই তুলনায় আমাদের দেশ অনেক ভালো আছে। বাংলাদেশে ইসলাম হেফাজতে আছে। এখানে ইসলাম নিরাপদ, ধর্ম নিরাপদ।

এসময় সভায় সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় কার্যলয়ের পরিচালক মুহাম্মদ জালাল আহমদ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরীফুল হক, পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শকের কার্যালয়ের পুলিশ সুপার আব্দুস সালাম ও বিভাগীয় ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিচালক হাবিবুল আহসান তালুকদার।

সভায় স্বাগত বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক একেএম মুজাহিদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
এসএস/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।