ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিল রাসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিল রাসিক

রাজশাহী: শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে খেতাবপ্রাপ্তসহ বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) দুপুরে নগরভবনের সিটি হল সভাকক্ষে এ সংবর্ধনা দেওয়া হয়।

পরে আলোচনা সভাও অনুষ্ঠিত হয়েছে।  

আয়োজিত অনুষ্ঠানে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ড. শামসুল আলম বীর প্রতীককে সম্মাননা স্মারক ও অন্যান্য মুক্তিযোদ্ধাদের সম্মানী দেন।

অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। আজকের এই দিনে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের, শহীদ জাতীয় চার নেতা, বীর মুক্তিযোদ্ধাদের ও শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। আমাদের মধ্যে যেসব মুক্তিযোদ্ধা আছেন, তাদের সংবর্ধিত করতে আমাদের এই আয়োজন।  

মেয়র আরো বলেন, মহান বিজয়ের মাসে আমরা আরেকটি গুরুত্বপূর্ণ কাজ করতে যাচ্ছি। তা হচ্ছে আগামী ১৬ ডিসেম্বর মহাগরীর কেন্দ্রস্থল সোনাদিঘী সংলগ্ন সার্ভে ইনস্টিটিউটের পরিত্যক্ত স্থানে রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাড়ে ১৬ কোটি টাকা অনুমোদন দিয়েছেন। শহীদ মিনারটি নির্মিত হলে ভাষা সৈনিকদের প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি সারাবছর নানা আয়োজনের সুবিধা পাবে মহানগরবাসী।  

রাসিক মেয়র বলেন, মুজিববর্ষ উপলক্ষে নগরীর সিঅ্যান্ডবির মোড়ে প্রায় ৫২ ফুট উঁচু  বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণের কাজ শুরু হবে। মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখা বীর মুক্তিযোদ্ধাদের নামে সড়ক নামকরণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।  

সভায় প্রধান আলোচক ছিলেন বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিক। তিনি বলেন, বাংলাদেশের মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ দক্ষিণ পূর্ব এশিয়ায় বড় একটি ঘটনা। সাম্রাজ্যবাদীরা কখনো ভাবতে পারেননি, এদেশের মানুষ মুক্তিযুদ্ধ করে তাদের বিজয় ছিনিয়ে আনবে।  

রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক মেয়র অ্যাডভোকেট আব্দুল হাদী। স্বাগত বক্তব্য দেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধারা, রাসিকের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানের শুরুতে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০ 
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।