ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

‘বুদ্ধিজীবীদের রক্তের ঋণ কখনোই শোধ হবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
‘বুদ্ধিজীবীদের রক্তের ঋণ কখনোই শোধ হবে না’

ফেনী: শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ফেনী সরকারি কলেজ বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির শ্রেষ্ঠ সন্তানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন ফেনীর সর্বস্তরের মানুষ।

সোমবার (১৪ ডিসেম্বর) সকালে বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী ২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

এরপর জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান।

পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী, ফেনী সরকারি কলেজের পক্ষ থেকে অধ্যক্ষ বিমল কান্তি পাল, সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন, সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, ফেনী গণপূর্ত বিভাগ, ফেনী পল্লী বিদ্যুৎ সমিতি, এলজিইডি, মাদক দব্র নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং ফেনী সরকারি কলেজ বিজ্ঞান ক্লাবও এসময় শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে জেলা প্রশাসক বলেন, পাকিস্তানিরা যখন পরাজয়ের শেষ প্রান্তে ছিল, তখন পরিকল্পিতভাবে বাংলাদেশ যেন মাথা উঁচু করে না দাঁড়াতে পারে সেজন্য ইতিহাসের সবচেয়ে জঘন্যতম হত্যাকাণ্ড চালিয়েছিল। এই বুদ্ধিজীবীদের অবদানে আমরা স্বাধীন বাংলাদেশে বসবাস করছি। বুদ্ধিজীবীদের অবদানে আমাদের দেশ আরও সমৃদ্ধ হতে পারতো। কিন্তু পাকিস্তানিরা তা দেয়নি, তাই আমরা পিছিয়ে পড়েছি। তাদের ষড়যন্ত্রের পরেও বাংলাদেশ এখন অনেক এগিয়েছে।

পুলিশ সুপার বলেন, বুদ্ধিজীবীদের রক্তের ঋণ কখনোই শোধ হবে না। তাদের দেশের জন্য যে আত্মত্যাগ সেটিকে সার্থক করতে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)  মাঈনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. সুমনী আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চোধুরী, ফেনী সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর দেলওয়ার হোসেন, শিক্ষক পরিষদ সম্পাদক জহির উদ্দিন প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
এসএইচডি/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।