ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

ডিজিটাল নিরাপত্তা নিশ্চিত ও সনদ যাচাইয়ে মন্ত্রণালয়ে চিঠি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
ডিজিটাল নিরাপত্তা নিশ্চিত ও সনদ যাচাইয়ে মন্ত্রণালয়ে চিঠি

ঢাকা: ডিজিটাল সিস্টেমের নিরাপত্তা নিশ্চিতকরণ ও ই-নামজারির ক্ষেত্রে সনদ যাচাইয়ে সহায়তা চেয়ে সংশ্লিষ্ঠ মন্ত্রণালয়কে আলাদা দু’টি চিঠি দিয়েছে ভূমি মন্ত্রণালয়।

সোমবার (১৪ ডিসেম্বর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এবং ডাক- টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে ভূমি মন্ত্রণালয় আলাদা দু’টি চিঠি পাঠিয়েছে।

 

স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো চিঠিতে বলা হয়েছে, ভূমি মন্ত্রণালয়ের চলমান ডিজিটাল/ইলেক্ট্রনিক সেবার মধ্যে ই-নামজারি সিস্টেমের সঙ্গে এটুআই পরিচালিত উত্তরাধিকার সনদ (যা চট্টগ্রাম সিটি করপোরেশনে চলমান) সিস্টেম দেশের সব স্থানীয় সরকার কর্তৃপক্ষ ব্যবহারের লক্ষ্যে কার্যকর ব্যবস্থার জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে ভূমি মন্ত্রণালয় একটি চিঠি পাঠানো হয়েছে।  

জননিরাপত্তা বিভাগ ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে পাঠানো চিঠিতে বলা হয়েছে, ভূমি মন্ত্রণালয়ের চলমান ডিজিটাল/ইলেক্ট্রনিক সেবার হ্যাকিং প্রতিরোধে ডিজিটাল সাইবার নিরাপত্তা রক্ষার কার্যকর ব্যবস্থা নেওয়ার অনুরোধ করে জননিরাপত্তা বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে ভূমি মন্ত্রণালয় চিঠি পাঠিয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।