ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

চুয়াডাঙ্গায় ব্যাংকে ডাকাতির ঘটনায় গ্রেফতার ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
চুয়াডাঙ্গায় ব্যাংকে ডাকাতির ঘটনায় গ্রেফতার ৪ ছবি: বাংলানিউজ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী বাজারের সোনালী ব্যাংকে ডাকাতির ঘটনার এক মাস পর চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। জব্দ করা হয়েছে লুট করা নগদ টাকা, খেলনা পিস্তল, চাপাতি, মোটরসাইকেল, ল্যাপটপ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (পিপিই)।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে চুয়াডাঙ্গা পুলিশ সুপারের কার্যালয় প্রাঙ্গণে সংবাদ সম্মেলন করে পুলিশ সুপার (এসপি) জাহিদুল ইসলাম এ তথ্য জানান।

সোমবার (১৪ ডিসেম্বর) রাতে জেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।  

গ্রেফতার চারজন হলেন- জীবননগর উপজেলার দেহাটী ফকিরপাড়ার রফিক উদ্দীনের ছেলে সাফাতুজ্জামান রাসেল (৩০), জাহাঙ্গীর শাহের ছেলে রকি (২৩), মৃত আক্তারুজ্জামান বাচ্চুর ছেলে হৃদয় (২২) ও মফিজুল শাহের ছেলে মাহফুজ আহম্মেদ আকাশ (১৯)।

ছবি: বাংলানিউজ

এসপি জাহিদুল ইসলাম জানান, ঋণের তাড়নায় ব্যাংক লুটের পরিকল্পনা নেন গ্রেফতার চার জনের মধ্যে রাসেল। পরে অন্য তিন জনকে ওই কাজে সম্পৃক্ত হতে উৎসাহ দেন। তারপর সংঘবদ্ধ হয়ে গত ১৫ নভেম্বর দুপুরের দিকে সোনালী ব্যাংকের জীবননগরের উথলী বাজার শাখায় তারা এ অভিযান সফল করে ৮ লাখ ৮২ হাজার ৯০০ টাকা লুট করে নিয়ে যান। এ ঘটনার পরদিন ১৬ নভেম্বর  জীবননগর থানায় মামলা দায়ের করা হয়। এরপর থেকেই আসামিদের ধরতে মাঠে কাজ করছিল জেলা পুলিশ ও ঢাকা মেট্রপলিটন পুলিশের বেশ কয়টি ইউনিট। এক মাসের মাথায় সোমবার রাতে ওই চার জনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে জব্দ করা হয় ৫ লাখ ৩ হাজার টাকা। এবং লুটের কাজে ব্যবহৃত সরঞ্জাম। যার মধ্যে রয়েছে দুইটি করে খেলনা পিস্তল, চাপাতি, মোটরসাইকেল ও ল্যাপটপ এবং এক পিস স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (পিপিই)।

গ্রেফতারদের জিজ্ঞাসাবাদে জানা যায়, ভারতীয় অনুসন্ধানমূলক অনুষ্ঠান ক্রাইম পেট্রোল দেখে ব্যাংক ডাকাতির পরিকল্পনা নেওয়া হয় এবং পরিকল্পনা অনুযায়ী ব্যাংক লুটও করেন তারা।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।