ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

গাজীপুরের মাওনায় গোলাবারুদ ধ্বংসকরণ বিষয়ে সতর্কীকরণ বিজ্ঞপ্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
গাজীপুরের মাওনায় গোলাবারুদ ধ্বংসকরণ বিষয়ে সতর্কীকরণ বিজ্ঞপ্তি

ঢাকা: গাজীপুর জেলার শ্রীপুরের মাওনা এলাকায় রাজেন্দ্রপুর সেনানিবাসে গোলাবারুদ ও বিস্ফোরক দ্রব্যদি ধ্বংস করার সময় জনসাধারণকে নির্ধারিত এলাকা এড়িয়ে চলার সর্তক করেছে আইএসপিআর।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সর্তকীকরণ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সেন্ট্রাল অ্যামিউনিশন ডেপো (সিএডি), রাজেন্দ্রপুর সেনানিবাস কর্তৃক গাজীপুর জেলার শ্রীপুর থানার মাওনা মৌজা দক্ষিণ বারতোপা ডাকঘর এলাকাস্থিত শিরিশগুড়ি গ্রামে অবস্থিত সিএডি ডেমোলিশন গ্রাউন্ডে অকেজো গোলাবারুদ ও বিস্ফোরক দ্রব্যাদি আগামী ২৭ ডিসেম্বর হতে ২১ জানুয়ারি পর্যন্ত ধ্বংস করা হবে। এলাকাটি ঢাকা-ময়মনসিংহ সড়কের পাশে অবস্থতি মাওনা বাজার পয়েন্ট হতে আট কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উল্লেখিত তারিখে প্রতিদিন সকাল ০৭০০ ঘটিকা হতে ১৮০০ ঘটিকা পর্যন্ত উক্ত ধ্বংস/বার্নিং কার্যক্রম পরিচালনা করা হবে। উক্ত কার্যক্রম চলাকালীন ডেমোলিশন গ্রাউন্ডের চতুর্পার্শ্বে চার কিলোমিটারের মধ্যে জনসাধারণ বা অন্য কোন গৃহপালিত প্রাণীর চলাচল অত্যন্ত বিপজ্জনক এবং ঝুঁকিপূর্ণ। এমতাবস্থায় নিরাপত্তার বিষয়টি বিবেচনাপূর্বক উল্লেখিত সময়কালে উক্ত এলাকায় (সংযুক্ত চাক্ষুষ নকশায় চিহিৃত বৃত্তাকার অংশ) জনসাধারণ ও গৃহপালিত প্রাণীর চলাচল না করার জন্য অনুরোধ জানানো হলো।

বাংলাদেশ সময়: ০১৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
এমইউএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।