ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

বঙ্গবন্ধু-বাপুজি ডিজিটাল প্রদর্শনীর উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
বঙ্গবন্ধু-বাপুজি ডিজিটাল প্রদর্শনীর উদ্বোধন

ঢাকা: ভারতীয় ডাক বিভাগ থেকে প্রকাশিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর একটি স্মারক ডাকটিকিট যৌথভাবে অবমুক্ত করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  একইসঙ্গে বঙ্গবন্ধু-বাপুজি (মহাত্মা গান্ধী) ডিজিটাল প্রর্দশনীও যৌথভাবে উদ্বোধন করেন দুই প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দ্বিপাক্ষিক ভার্চ্যুয়াল বৈঠকে এই স্মারক ডাকটিকিট অবমুক্ত এবং প্রদর্শনীটির উদ্বোধন করেন শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী।

 অনুষ্ঠানে এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহাত্মা গান্ধীর ওপর একটি প্রমো দেখানো হয়। ভার্চ্যুয়াল এ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে ঢাকা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নয়াদিল্লি থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বৈঠকে অংশ নেন।

বেলা সাড়ে ১১টায় শুরু হওয়া এ ভার্চ্যুয়াল বৈঠকে নীলফামারীর চিলাহাটির সঙ্গে ভারতের হলদিবাড়ীর রেল রুটটিও যৌথভাবে উদ্বোধন করেন নরেন্দ্র মোদী ও শেখ হাসিনা।

এর আগে শেখ হাসিনা-মোদী দ্বিপাক্ষিক ভার্চ্যুয়াল বৈঠকের অংশ হিসেবে সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দুই দেশের মধ্যে সাতটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
এমইউএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।