ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

সত্য বিশ্বাসের পাতার বাঁশির সুরে মুগ্ধ দরি মাগুরাবাসী (ভিডিও)

জয়ন্ত জোয়ার্দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
সত্য বিশ্বাসের পাতার বাঁশির সুরে মুগ্ধ দরি মাগুরাবাসী (ভিডিও) পাতার বাঁশি বাজাচ্ছেন সত্য বিশ্বাস। ছবি: বাংলানিউজ

মাগুরা: মাগুরা শহরের দরি মাগুরা গ্রামের সত্য বিশ্বাস। শখ থেকে শুরু করেন গাছের পাতা দিয়ে বাঁশি বাজানো।

এখন সেই সুর ছড়িয়ে পড়েছে গ্রামের সবখানে। বাঁশির সেই সুর বিলিয়ে অন্যদের আনন্দ দেন, তৃপ্ত হন নিজেও।

দরি মাগুরা গ্রামের সত্য বিশ্বাস সরকারি গোডাউনে শ্রমিকের কাজ করে সংসার চালান। ছেলেবেলা থেকেই শখ করে গাছের পাতা দিয়ে বিশেষ কৌশলে বাঁশি বাজান তিনি। মাঠে ঘাঠে, হাট-বাজারে, নদীর পাড়ে, কাজের সময় মনের আনন্দে বাঁশি বাজান তিনি। এলাকার ছেলে-বুড়ো মন্ত্রমুগ্ধ হয়ে শোনেন তার বাঁশির সুর।  

সত্য বিশ্বাস বাংলানিউজকে বলেন, শখ করে ছেলেবেলা থেকে পাতা দিয়ে বাঁশি বাজানো শিখেছি। পাতার বাঁশির সুর শুনিয়ে মানুষকে আনন্দ দেওয়ার মাঝে নিজেও আনন্দ খুঁজে পাই। আরো অনেকদিন মানুষের মাঝে বাঁশির এই সুর বিলিয়ে দিতে চাই।
 
দরি মাগুরা গ্রামের সীমা বিশ্বাস বাংলানিউজকে বলেন, সত্য দাদুর পাতার বাঁশির সুর শুনতে ভাল লাগে। অনেক সুন্দর করে পাতা দিয়ে বাঁশি বাজিয়ে শোনান তিনি। আমরা যখন এক জায়গায় বসে থাকি তখন উনি আমাদের পাতার বাঁশি বাজিয়ে শোনান।

মাগুরা ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আশুতোষ সাহা বাংলানিউজকে বলেন, সত্য বিশ্বাস আমাদের এলাকার গর্ব। পাতা দিয়ে বিশেষভাবে বাঁশি বাজিয়ে মানুষকে আনন্দ দিয়ে থাকেন তিনি। বিশেষ করে ধর্মীয় অনু্ষ্ঠান কীর্তন, সামাজিক অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠানে সত্য বিশ্বাস পাতার বাঁশি বাজিয়ে থাকেন। সত্য আমাদের এলাকায় পাতার বাঁশিওয়ালা নামে পরিচিত।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।