ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

প্রবাসীদের সৌদি আরবের আইন মেনে চলার পরামর্শ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
প্রবাসীদের সৌদি আরবের আইন মেনে চলার পরামর্শ

ঢাকা: সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাসে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে।

দূতাবাসের বঙ্গবন্ধু চত্বরে আয়োজিত আলোচনা সভার শুরুতে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ও সচিবের বাণী পাঠ করা হয়।

এ সময় দূতাবাসের কর্মকর্তা কর্মচারীদের পাশাপাশি দূতাবাসে সেবা নিতে আসা কয়েকশো অভিবাসী উপস্থিত ছিলেন।

রোববার (২০ ডিসেম্বর) রিয়াদের বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

আলোচনা সভায় দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মিশন উপপ্রধান এস এম আনিসুল হক বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করতে হলে দক্ষতা অর্জন করে বিদেশে আসতে হবে, তাহলে ভালো চাকরি পাওয়া সম্ভব হবে।

তিনি বলেন, এবারে দিবসটির প্রতিপাদ্য ‘মুজিব বর্ষের আহ্বান, দক্ষ হয়ে বিদেশ যান’ যথার্থ হয়েছে বলে মনে করি। কারণ, দক্ষতা অর্জন করে বিদেশে এলে ভালো চাকরির নিশ্চয়তা থাকে, সেই সাথে সোনার বাংলা গড়ার জন্য দেশের উন্নয়নে ভূমিকা রাখার সুযোগ সৃষ্টি হয়।

দূতাবাসের কাউন্সেলর মো. আসাদুজ্জামানের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন, ডিফেন্স অ্যাটাচি ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ সিদ্দিকী, মিনিস্টার ও কার্যালয় প্রধান ড. ফরিদ উদ্দিন আহমদ ও কাউন্সেলর (শ্রম) মেহেদী হাসান।

বক্তারা বাংলাদেশি অভিবাসীদের সৌদি আরবের আইন কানুন মেনে চলার পরামর্শ দেন ও বিদেশে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার লক্ষ্যে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানান। বৈধ পথে দেশে টাকা পাঠিয়ে সরকারের প্রণোদনা গ্রহণ করার ওপর জোর দেন তার।

এছাড়া বাংলাদেশ সরকারের বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রয়োজনীয় প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বিদেশে আসার আহবান জানান বক্তারা।

অনুষ্ঠানে দূতাবাসের বিভিন্ন সেবা ও টেলিফোন নম্বর সংবলিত ক্যালেন্ডার উপস্থিত অভিবাসীদের হাতে তুলে দেওয়া হয়। বিভিন্ন জরুরি প্রয়োজনে অভিবাসীদের টেলিফোনে পরামর্শ নিতে অনুরোধ জানানো হয়।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।