ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: ৭ জনকে জেরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
শেখ হাসিনার গাড়িবহরে হামলা: ৭ জনকে জেরা

সাতক্ষীরা: সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় সাতজন সাক্ষীকে জেরা করা হয়েছে।

সোমবার (২১ ডিসেম্বর) সাতক্ষীরার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরের আদালতে আসামিপক্ষের আইনজীবীরা সাক্ষীদের দেওয়া জবানবন্দির ওপর ভিত্তি করে তাদের জেরা করেন।

এ সময় আদালতে সরকারপক্ষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনির, ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি, ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন মৃধা ও সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল লতিফ উপস্থিত ছিলেন।

আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুল মজিদ ও শহীদুল ইসলাম পিন্টুসহ কয়েকজন।

আদালতে জেরা করা সাত সাক্ষী হলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুনসুর আহমেদ, বিরোধীদলীয় নেতার সফরসঙ্গী ফাতেমা জাহান সাথী, সৈনিক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সরদার মুজিব ও ফটোগ্রাফার শহীদুল হক জীবন এবং বাস চালক নজিবুল্লাহ, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ ও সাংবাদিক ইয়ারব হোসেন।

গণধর্ষণের শিকার এক নারীকে দেখতে ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় যান তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা। সড়ক পথে ঢাকায় ফেরার পথে সাতক্ষীরার কলারোয়া উপজেলা বিএনপি কার্যালয়ের সামনে শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। শেখ হাসিনাকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। বোমা বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে। এতে তিনি অক্ষত থাকলেও তার সফরসঙ্গীদের কয়েকজন আহত হন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।