ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

সার্ভিস বেনিফিট পেলেন ওমান ফেরত আহত কর্মী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
সার্ভিস বেনিফিট পেলেন ওমান ফেরত আহত কর্মী 

ঢাকা: ‘ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড’র সহায়তায় এক কোটি ৪৩ লাখ ৫১ হাজার ২৯০ টাকা সার্ভিস বেনিফিট পেয়েছেন নোয়াখালী জেলার ওমান ফেরত আহত কর্মী সৈয়দ এনাম উদ্দিন।

সোমবার (২১ ডিসেম্বর) ‘ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড’র সম্মেলন কক্ষে আন্তর্জাতিক অভিবাসী দিবসে সেবা কার্যক্রমের ওপর উপস্থাপনা বিষয়ে এক সেমিনারে তাকে এ চেক হস্তান্তর করা হয়।



ওই কর্মীকে চেক হস্তান্তর করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আহমেদ মুনিরুছ সালেহীন।

এসময় বিএমইটির মহাপরিচালক শামসুল আলম, ‘ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড’র মহাপরিচালক হামিদুর রহমানসহ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও বোর্ডের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওমানে সড়ক দুঘর্টনায় আহত নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার খানপুরের ওমান ফেরত প্রবাসী কর্মী সৈয়দ এনাম উদ্দিন জানান, বাংলাদেশ থেকে ২০১৯ সালের জানুয়ারিতে ওমানে যান। সেখানে একটি ছাগলের খামারে (ওজবা) প্রায় ৪০ হাজার টাকায় চাকরি নেন তিনি। ওমানে যাওয়ার ১৩ মাস পড়ে গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে সাত মাস হাসপাতালে থাকতে হয়। দুর্ঘটনার পর তার চোখের আলো আসে দুই মাস পরে, আর কথা বলতে পারেন ৬ মাস পর। হাসপাতালের চিকিৎসার সব খরচ বহন করেছে তার কোম্পানি।

তিনি বলেন, আমার মালিক মোহাম্মদ বারী আসার সময় বলেছিলেন দেশে গিয়ে মামলা করতে। দেশে আসার পর ‘ওয়েজ আর্নার্স বোর্ড’র সঙ্গে যোগাযোগ করলে তারা আমার সব কাগজ তৈরি পরে মামলা করে এবং সব প্রক্রিয়া শেষ করে। আজকে এক্সিডেন্টের ১৮ মাসের মাথায় এক কোটি ৪৩ লাখ টাকা পেলাম। এই টাকা দিয়ে আমি জমি কিনবো, এফডিআর করবো এবং ছোটখাটো একটি ব্যবসা শুরু করবো।

পাশাপাশি আমি আমার চিকিৎসা করাবো। আমি এখনও অন্যের সহায়তা ছাড়া হাঁটতে পারি না। এই টাকা পাওয়ায় আমার পরিবার বেঁচে গেছে। এজন্য সরকার ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডকে ধন্যবাদ জানাচ্ছি।

অনুষ্ঠানে জানানো হয়, ক্ষতিপূরণের মামলা দ্রুত নিষ্পত্তির জন্য মামলা পরিচালনায় শ্রমউইংসমূহে স্থানীয় ভিত্তিতে ল’ ফার্ম এবং প্রয়োজনীয় সংখ্যক আইন সহকারী নিয়োগ করা হয়েছে। ফলে আইনি সহায়তা দিয়ে চলতি বছরের নভেম্বর পর্যন্ত ৭২৭ জনকে ৪১ কোটি ৭০ লাখ টাকা আদায় করে দিয়েছে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড। এ সময়ে ৬৮০৭ জন শিক্ষার্থীকে ১১ কোটি ৪১ লাখ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা,ডিসেম্বর ২১,২০২০
জিসিজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।