ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

এইচএসসি পাস করেই বিশেষজ্ঞ ডেন্টিস্ট!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
এইচএসসি পাস করেই বিশেষজ্ঞ ডেন্টিস্ট!

ঢাকা: বিডিএস ডিগ্রি নেই, এইচএসসি পাস করেই ডাক্তার পদবি ব্যবহার করে দীর্ঘ ১০ বছর ধরে দিচ্ছেন দাঁতের চিকিৎসা। এমনই একজন ভুয়া ডেন্টিস্টের সন্ধান মিলেছে রাজধানীর মালিবাগে।

শুধু তাই নয়, অন্য ডেন্টিস্টদের বিডিএস সনদ রেজিস্টেশন চুরি করে তা নিজের বলে চলেছেন এতদিন। মানুষের কাছে নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক বলে গত ১০ বছর ধরে প্রতারণা করে আসছেন তিনি।

সোমবার দুপুর (২১ ডিসেম্বর) সাড়ে ১২টা থেকে বিকেল পর্যন্ত র‌্যাবের অভিযানে রাজধানীর শান্তিনগরে থেকে নুরুল সাফাত জাহাঙ্গীর নামে এমনই একজন ভুয়া চিকিৎসককে আটকের পর কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব জানায়, ভুক্তভোগী বেশ কয়েকজন রোগীর অভিযোগের ভিত্তিতে সোমবার গোয়েন্দা সংস্থা ও স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় শান্তিনগরে আমিনবাগ কো-অপারেটিভ মার্কেটে অবস্থিত ‘ওরাল ভিউ ডেন্টাল ক্লিনিকে’ অভিযান চালিয়ে ভুয়া চিকিৎসক নুরুল সাফাত জাহাঙ্গীরকে আটক করে র‍্যার। এইচএসসি পাস করা সাফাত জাহাঙ্গীর ডাক্তার পদবি ব্যবহার করে দীর্ঘ ১০ বছর ধরে সেখানে মানুষের দাঁতের চিকিৎসা দিয়ে আসছেন।

অভিযোগ রয়েছে, নুরুল সাফাত অনেক রোগীর খারাপ দাঁতের চিকিৎসা দিতে গিয়ে ভালো দাঁত উপড়ে ফেলেছেন। এছাড়া ভুল চিকিৎসা দিয়ে রোগীদের বিপাকে ফেলেছেন। এমন অভিযোগের ভিত্তিতে সোমবার অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। এরপর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

র‌্যাব-৩ এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বাংলানিউজকে বলেন, ভুয়া চিকিৎসক নরুল সাফাত জাহাঙ্গীরের বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের অনুমোদিত কোনো বিডিএস ডিগ্রি নেই। তিনি অন্যের ডিগ্রির রেজিস্টেশন নম্বর চুরি করে গত ১০ বছর ধরে নিজেকে বিশেষজ্ঞ ডেন্টিস্ট পরিচয় দিয়ে ওরাল ভিউ ডেন্টাল ক্লিনিকের কার্যক্রম পরিচালনা করে আসছিল।

তিনি বলেন, রোগীদের অভিযোগের ভিত্তিতেই আমরা অভিযান পরিচালনা করি এবং তাকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
এসজেএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।