ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

পীরগঞ্জে ৪ ইটভাটাকে ৮ লাখ টাকা জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
পীরগঞ্জে ৪ ইটভাটাকে ৮ লাখ টাকা জরিমানা  গুঁড়িয়ে দেওয়া হচ্ছে পরিবেশের জন্য ক্ষতিকর ও অবৈধ স্থাপনা। ছবি: বাংলানিউজ

রংপুর: পরিবেশের জন্য ক্ষতিকর বিভিন্ন কার্যক্রমসহ নানা অনিয়মের দায়ে রংপুরের পীরগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে চার ইটভাটাকে আট লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ  সময় গুঁড়িয়ে দেওয়া হয়েছে পরিবেশের জন্য ক্ষতিকর স্থাপনা ও অবৈধ স্থাপনা।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকেলে রংপুর জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সার্বিক সহযোগিতায় উপস্থিত ছিলেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৩ রংপুর, পরিবেশ অধিদপ্তর ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বাংলানিউজকে জানান, পরিবেশের জন্য ক্ষতিকর এবং সরকারিভাবে নিষিদ্ধ বিভিন্ন কার্যক্রম বন্ধে পীরগঞ্জে ইটভাটায় অভিযান চালানো হয়। এ সময় নির্দেশনা অমান্য করে ইটভাটা পরিচালনা ও পরিবেশের জন্য ক্ষতিকর কার্যক্রম পরিচালনার অপরাধে অনিক ট্রেডার্স, আরএসবি ব্রিকস, এসএমএস ব্রিকস, এইচএনবি ব্রিকস নামে চারটি ইটভাটার মালিককে আট লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া কয়েকটি ইটভাটায় পরিবেশের জন্য ক্ষতিকর ও অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।  

রংপুরের সব উপজেলায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মাহমুদ হাসান মৃধা।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।