ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

অটোরিকশা ও চালক লাইসেন্স নবায়নের সময় বাড়লো ৩১ ডিসেম্বর পর্যন্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
অটোরিকশা ও চালক লাইসেন্স নবায়নের সময় বাড়লো ৩১ ডিসেম্বর পর্যন্ত

রাজশাহী: রাজশাহী মহানগরীতে চলাচলকারী অটোরিকশা, ব্যাটারিচালিত রিকশা ও চালক লাইসেন্স নবায়নের সময়সীমা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।  

মঙ্গলবার (২২ ডিসেম্বর) দুপুরে নগরভবনের প্রধান রাজস্ব কর্মকর্তার দপ্তরকক্ষে আয়োজিত এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।

সভায় জানানো হয়, মহানগরীতে যানজট নিরসনে চলমান অটোরিকশা/চার্জার রিকশাসমূহের শৃঙ্খলা আনতে রাজশাহী সিটি করপোরেশন কর্তৃক গৃহীত নীতিমালা পুনরায় বাস্তবায়নের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নীতিমালা অনুযায়ী গত ১ নভেম্বর থেকে নগরীতে দুই শিফটে দুই রঙের অটোরিকশা চলাচল শুরু হয়।  

সভায় জানানো হয় অটোরিকশা, চার্জার রিকশা ও চালক লাইসেন্স নবায়নের সময়সীমা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। নিবন্ধনবিহীন অটোরিশা ও চার্জার রিকশার বিরুদ্ধে অভিযান পরিচালনা অব্যাহত থাকবে। এজন্য অটোরিকশা, চার্জার রিকশা ও চালকদের লাইসেন্স সঙ্গে রেখে প্রদর্শন করতে হবে। নীতিমালা অনুযায়ী সকাল-বিকাল দুই রঙের নিয়ম মেনে গাড়ী চালাতে হবে।

এছাড়া অটোরিকশার চাকা দিয়ে চার্জার অটোরিকশা তৈরি অথবা ১৪ সেন্টিমিটারের ঊর্ধ্বে চাকা ব্যবহার থেকে কারখানা মালিকদের বিরত থাকার নির্দেশ প্রদান করা হয়েছে। এছাড়া অবৈধ এবং রেজিস্ট্রেশনবিহীন কোনো অটোরিকশা/চার্জার রিকশা গ্যারেজসমূহে চার্জ না দেওয়ার জন্য গ্যারেজ মালিকদের অনুরোধ জানানো হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মো. নুর-ই-সাঈদ, ট্যাক্সেশন কর্মকর্তা (লাইসেন্স) সারোয়ার হোসেন, উপ-ট্যাক্সেশন কর্মকর্তা (বাজার) ওয়ালিদ হাসান মাহমুদ উপ-ট্যাক্সেশন কর্মকর্তা (যান) কাজী আনোয়ারা দিল, পরিদর্শক (যান) সাইদুল ইসলাম, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক-শ্রমিক সমবায় সমিতির সভাপতি শরিফুল ইসলাম সাগর প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
এসএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।