ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

যশোরে ৫দিন পর পরিচ্ছন্নতা কর্মীদের কর্মবিরতি প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
যশোরে ৫দিন পর পরিচ্ছন্নতা কর্মীদের কর্মবিরতি প্রত্যাহার

যশোর: বাসা-বাড়ির বর্জ্য সংগ্রহে বেসরকারি উন্নয়ন সংস্থার (এনজিও) কার্যক্রম বন্ধ ও আন্দোলনরত শ্রমিকদের মজুরি কর্তন না করার শর্তে পাঁচদিন পর যশোর পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীদের কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে।  

মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিকেলে যশোর পৌরসভার প্যানেল মেয়র-৩ হাবিবুর রহমান চাকলাদার মনির সঙ্গে আলোচনায় শেষে সমঝোতার ভিত্তিতে কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে।

 

সমঝোতায় বলা হয়েছে, মেয়রের সঙ্গে সমাধান না হওয়া পর্যন্ত এনজিও’র কার্যক্রম বন্ধ  এবং কর্মবিরতিতে অনুপস্থিতজনিত কোনো মজুরি কাটা হবে না।

সমঝোতা সভায় উপস্থিত ছিলেন যশোর পৌরসভার সচিব আজমল হোসেন, নির্বাহী প্রকৌশলী এসএম শরীফ হাসান, পৌরসভার কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি শহিদুল ইসলাম, শ্রমিকদের পক্ষে ইউনিয়নের সভাপতি মতি লাল হরিজন, সহ-সভপতি মন্টু হরিজন, সাধারণ সম্পাদক কমল বিশ্বাস, সহ-সম্পাদক হিরণ লাল সরকার ও হরিজন ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতা বিষ্ণু হরিজন প্রমুখ।

সমঝোতা বৈঠকের আগে শহরের লালদীঘি পাড় থেকে মিছিল বের হয়। মিছিলটি রেলবাজার হয়ে পৌরসভায় গিয়ে পৌঁছায়। রেল বাজারে পথসভায় বক্তব্য রাখেন হরিজন ঐক্যপরিষদের কেন্দ্রীয় নেতা বিষ্ণু হরিজন ও ইউনিয়নের সভাপতি মতি লাল হরিজন। পরিচালনা করেন সাধারণ সম্পাদক কমল বিশ্বাস।

বাসা-বাড়িতে বর্জ্য সংগ্রহকারী ভ্যানচালক (বাঁশিওয়ালা) কাজে এনজিও’দের অপতৎপরতা বন্ধ, পরিচ্ছন্নতা শ্রমিকদের প্রবিধানানুযায়ী মজুরি প্রদান, ছাঁটাই বন্ধ ও অহরিজনদের পরিচ্ছন্নতা কাজে চাকরি না দেওয়াসহ শ্রম আইন বাস্তবায়নের দাবি পৌরসভা শ্রমিকরা ধারবাহিকভাবে আন্দোলনসহ ১৬ ডিসেম্বর থেকে কর্মবিরতি পালন করে আসছিল।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।