ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

পৌর নির্বাচন ২০২০

চাটমোহরে আ’লীগের বিদ্রোহী প্রার্থীর ওপর হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
চাটমোহরে আ’লীগের বিদ্রোহী প্রার্থীর ওপর হামলা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মির্জা রেজাউল করিম দুলাল

পাবনা: পাবনার চাটমোহর পৌর নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র মির্জা রেজাউল করিম দুলালের ওপর দুর্বৃত্তরা হামলা করেছে বলে অভিযোগ উঠেছে।  

মঙ্গলবার (২২ ডিসেম্বর) দিনগত রাত পৌনে ১২ টার দিকে পৌর এলাকার থানাবাজার আমতলায় এ ঘটনা ঘটে।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মির্জা রেজাউল করিম দুলাল অভিযোগ করে জানান, তার জগ মার্কা প্রতীকের প্রচারণা শেষে থানাবাজার আমতলায় দাঁড়িয়ে কয়েকজনের সঙ্গে কথা বলছিলেন। এ সময় ২০/২৫ জনের একটি দল মাইক্রোবাস করে এসে নৌকার শ্লোগান দিতে দিতে আমাকে ঘিরে ধরেন। কথা কাটাকাটির এক পর্যায়ে তারা আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ সময় পেছন থেকে কেউ একজন আমার মাথায় আঘাত করেন। পরে আমার লোকজন এগিয়ে এসে আমাকে উদ্ধার করে বাসায় নিয়ে যায়।  

তিনি বলেন, আমি বিষয়টি চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা, ওসি ও নির্বাচন কমিশনকে রাতেই মৌখিকভাবে জানিয়েছি।  
এ বিষয়ে চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নৌকা প্রতীকের মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখোয়াত হোসেন সাখো বলেন, আমার ২০ বছরের সভাপতি পদে থাকার আগে ও পরে কোনদিন কাউকে আঘাত করে নির্বাচন করিনি। মির্জা সাহেবের ওপর আমার কোনো লোক হামলা করেনি। তবে আমি শুনেছি তিনি নির্বাচন উপলক্ষে বিভিন্ন মানুষের মধ্যে মাদক ও টাকা বিলি করছেন । এই মাদক সেবিদের মধ্যে কেউ তাকে আক্রমণ করে থাকতে পারে।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, মঙ্গলবার রাত ১১টার দিকে থানার সামনে হইচই শুনে আমরা বের হয়ে কাউকে পাইনি। কোন লিখিত অভিযোগ আমাদের কাছে এখনো আসেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনার বিষয়ে চাটমোহর উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, নির্বাচন নিয়ে কোন সহিংসতার ঘটনা এখনো হয়নি। এ বিষয়ে কোন প্রার্থী মৌখিক বা লিখিত অভিযোগও করেনি। নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রয়েছে। কোন সহিংসতার অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আগামী ২৮ ডিসেম্বর পাবনার চাটমোহরে প্রথম ধাপের পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মেয়র প্রার্থী চারজন। আ.লীগ ও বিএনপির উভয় দলেই রয়েছেন বিদ্রোহী সতন্ত্র প্রার্থী। এই পৌর নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট নেওয়া হবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন অফিস।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।