ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

নকল সেলাই মেশিনসহ দুই চীনা নাগরিক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
নকল সেলাই মেশিনসহ দুই চীনা নাগরিক আটক

ঢাকা: বিপুল পরিমাণ নকল সিঙ্গার ও বাটারফ্লাই সেলাই মেশিনসহ দুই চীনা নাগরিককে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

তারা হলেন- হাও জিয়াওপিং ওরফে বব হাও (৪১) ও সু উইন (৩৫)।

বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে মালিবাগ সিআইডি সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান সিআইডির ঢাকা মেট্রো দক্ষিণের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান।

পুলিশ সুপার জানান, মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাজধানীর তুরাগ এলাকায় দু'টি গােডাউনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের গোডাউন থেকে সিঙ্গার ও বাটারফ্লাইয়ের নকল ৫৮৫ পিস সেলাই মেশিন ও বাটারফ্লাই লোগাে ব্যবহার করে প্রস্তুতকৃত ১১০০ পিস সেলাই মেশিন উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৭০ লাখ টাকা।

তিনি জানান, আটক দুইজন বাংলাদেশিদের সহযোগিতায় চায়না থেকে বিভিন্ন পণ্য আমদানির অন্তরালে অসৎ ব্যবসায়ীদের মাধ্যমে নকল সিঙ্গার ও বাটারফ্লাইয়ে সেলাই মেশিন আমদানি করতেন। সেলাই মেশিনগুলো অরিজিনাল সেলাই মেশিনের চাইতে কম দামে বাজারে বিক্রি করা হতো। বিশেষ করে নকল সেলাই মেশিনগুলো গ্রামাঞ্চলে বিক্রি করতো। গ্রামের লোকেরা কম দামে নকল মেশিন কিনে প্রতারিত হচ্ছেন।

এ চক্রের সঙ্গে বাংলাদেশি কিছু অসাধু ব্যবসায়ী জড়িত। তাদের আটক করার জন্য অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া আটকদের বিরুদ্ধে ডিএমপির তুরাগ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।