ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

বৃহস্পতিবার মহিমাগঞ্জে অর্ধদিবস হরতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
বৃহস্পতিবার মহিমাগঞ্জে অর্ধদিবস হরতাল

গাইবান্ধা: আখ মাড়াই বন্ধ রাখার সরকারি সিদ্ধান্ত বাতিলের দাবিতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে অধর্দিবস হরতাল আহ্বান করেছে রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারি ও আখচাষিরা।  

বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে হরতালের সমর্থনে চিনিকলের সামনে থেকে  একটি মিছিল বের করা হয়।

 

মিছিলটি মহিমাগঞ্জ রেলস্টেশন ও বাজারসহ স্থানীয় গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। মিছিল থেকে হরতাল সমর্থনে ও চলতি মাড়াই মৌসুম শুরু করার দাবিতে বিভিন্ন শ্লোগান দেওয়া হয়।

পরে চিনিকলের প্রধান ফটকের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, রংপুর চিনিকল আখচাষি সমিতির সভাপতি জিন্নাত আলী প্রধান, শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, সহ-সাধারণ সম্পাদক ফারুক হোসেন ফটু প্রমুখ।

এর আগে, শনিবার (১৯ ডিসেম্বর) আখচাষি, শ্রমিক-কর্মচারী ও সুধি সমাজের যৌথ সংবাদ সম্মেলন থেকে এ হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়।  

গাইবান্ধার কৃষিভিত্তিক একমাত্র ভারীশিল্প কারখানা মহিমাগঞ্জের রংপুর চিনিকলসহ রাষ্ট্রায়ত্ত ছয়টি চিনিকলে আখ মাড়াই বন্ধ রাখার সরকারি সিদ্ধান্ত বাতিলের দাবিতে টানা আন্দোলন করে আসছেন রচিক শ্রমিক-কর্মচারী ও আখচাষিরা।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।