ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

সিলেটে অটোরিকশা ধর্মঘট প্রত্যাহার

  সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
সিলেটে অটোরিকশা ধর্মঘট প্রত্যাহার ...

সিলেট: গ্রিল সংযোজন বাতিলসহ ৫ দফা দাবিতে সিএনজিচালিত অটোরিকশা শ্রমিকদের ৪৮ ঘণ্টার ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়েছে।
 
বুধবার (২৩ ডিসেম্বর) রাতে এক বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহার করে নেয় অটোরিকশা শ্রমিক ইউনিয়ন (রেজি. নং-চট্ট-৭০৭) ও অটোটেম্পু শ্রমিক জোট (রেজি. নং-চট্ট-২০৯৭)।


 
গত সোমবার (২১ ডিসেম্বর) ভোর ৬টা থেকে সিলেট জেলায় অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ধর্মঘটে যায়।
 
সিলেট মহানগর আওয়ামী লীগ নেতারা ও সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের উদ্যোগে আয়োজিত একটি জরুরি বৈঠকে দাবিগুলো পূরণের আশ্বাস পাওয়ায় অটোরিকশা শ্রমিক নেতারা ধর্মঘট প্রত্যাহার করেন।
 
এ বিষয়ে সিলেট জেলা অটোরিকশা-সিএনজি ৭০৭-এর সভাপতি জাকারিয়া আহমদ বলেন, আওয়ামী লীগ নেতারা ও এসএমপির ট্রাফিক বিভাগ থেকে দাবিগুলো পুরণে আশ্বাস দেওয়ায় ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়। ওই বৈঠকে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন এবং নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ।
 
সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের নেতারা আমাদের আহ্বানে সাড়া দিয়ে বৈঠকে বসেন। তাদের যৌক্তিক দাবিগুলো প্রশাসনের পক্ষ থেকে পূরণের আশ্বাস দিলে ধর্মঘট প্রত্যাহার করে নেয় তারা।
 
দাবিগুলোর মধ্যে গ্রিল সংযোজনের সিদ্ধান্ত বাতিল, মহানগরীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধ করা, অটোরিকশা পাকিংয়ের স্থান নির্ধারণ, আঞ্চলিক পরিবহন কমিটিতে সংগঠনের প্রতিনিধি রাখা, মেট্রোসিটির আওতাধীন মহাসড়কগুলোতে গাড়ি চালানোর অনুমতি দেওয়া।
 
এদিকে অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ধর্মঘট প্রত্যাহার করে নিলেও ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদের ডাকা ৭২ ঘণ্টার ধর্মঘট অব্যাহত রয়েছে। পাথর কোয়ারি খুলে দিতে সিলেট বিভাগজুড়ে গত মঙ্গলবার (২২ ডিসেম্বর) থেকে তিন দিনের ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি।  
  
বাংলাদেশ সময়: ০১০০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এনইউ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।