ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

উখিয়ায় অপহৃত সিপিপি ভলান্টিয়ার হোসেনকে জীবিত উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
উখিয়ায় অপহৃত সিপিপি ভলান্টিয়ার হোসেনকে জীবিত উদ্ধার

কক্সবাজার: কক্সবাজারের উখিয়া থেকে অপহৃত সিপিপি (ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি) ভলান্টিয়ার মো. হোসেনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ১৬ নম্বর ক্যাম্পের হেড মাঝি মো. তাহেরকে (৩২) আটক করা হয়েছে।

বুধবার (২৩ ডিসেম্বর) দিনগত রাত একটার দিকে আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের সদস্যরা অভিযান চালিয়ে ১৬ নম্বব ক্যাম্পের শফিউল্লাহ কাটার, ব্লক- ডি/৪ থেকে  তাকে উদ্ধার করে।  

এর আগে বুধবার (২৩ ডিসেম্বর) বিকেলে সেলিম নামে এক রোহিঙ্গা সন্ত্রাসীর নেতৃত্বে তাকে অপহরণ করা হয়। অপহৃত হোসেন সিপিপি ভলান্টিয়ার এবং টেকনাফ ৬ নম্বর ওয়ার্ড কলেজপাড়ার মো. কাশেমের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে রোহিঙ্গা শিবিরে আইন-শৃংখলা রক্ষায় নিয়োজিত ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মো. সোহেল রানা বাংলানিউজকে জানান, সম্প্রতি কিছু রোহিঙ্গা ভাসান চরে চলে যাওয়ায় ওদের ঘরগুলো খালি হয়ে যায়। সিআইসি অফিসের নির্দেশে ওই ঘরগুলোতে তালা লাগাতে গিয়েছিল হোসেন। এ সময় সেলিম নামে এক রোহিঙ্গা সন্ত্রাসীসহ কয়েকজন রোহিঙ্গার সঙ্গে তার কথা কাটাকাটি হয় পরে তাকে রোহিঙ্গারা অপহরণ করে নিয়ে যায়।

তিনি বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আর্মড পুলিশ ব্যাটালিয়ানের সিনিয়র এএসপি  এ কে এম খালেকুজ্জামানের (পিপিএম) নেতৃত্বে ক্যাম্প ইনচার্জ পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোহাম্মদ মহিবুর রহমান সঙ্গীয়  ফোর্সসহ অভিযান পরিচালনা শুরু করে।  একপর্যায়ে রাত একটার দিকে ১৬ নম্বর ক্যাম্পের শফিউল্লাহ কাটার ডি/৪ ব্লক থেকে হাত-পা বাঁধা অবস্থায় হোসেনকে উদ্ধার করতে সক্ষম হন।

এ সময় ১৬ নম্বর ক্যাম্পের হেড মাঝি আবুল বাশারের ছেলে মো. তাহের (৩২) আটক করা হয়েছে।

এপিবিএনএর এই কর্মকর্তা আরও জানান, উদ্ধার করা ভিকটিমকে চিকিৎসার জন্য উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে এবং আটক রোহিঙ্গাকে উখিয়া থানার হস্তান্তর করা হয়।  

এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।