ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

বাগেরহাটে বিকল্প রাস্তা নির্মাণের জন্য মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
বাগেরহাটে বিকল্প রাস্তা নির্মাণের জন্য মানববন্ধন বাগেরহাটে বিকল্প রাস্তা নির্মাণের জন্য মানববন্ধন। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: বাগেরহাটের রামপালে রেল সেতু নির্মাণের কারণে ট্যাংরামারী গ্রামবাসীর যাতায়াতের রাস্তা বন্ধ হওয়ায় বিকল্প রাস্তা নির্মাণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন গ্রামবাসী।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে নির্মাণাধীন খুলনা-মোংলা রেললাইনের তেতুলিয়া ব্রিজ সংলগ্ন এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, আলমগীর শেখ, সৈয়দ আলী, আব্দুল মান্নান, মুকুল কান্তি মন্ডল, হামিদ শেখ, তানজিরা বেগম, তাইজুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, ট্যাংড়ামারী গ্রামে প্রায় দুই সহস্রাধিক মানুষের বসবাস। উপজেলা সদর, হাট-বাজারসহ বিভিন্ন স্থানে যোগাযোগের জন্য গ্রামবাসীর এক মাত্র রাস্তা তেতুলবুনিয়া ব্রিজ থেকে ট্যাংরামারী রাস্তা। দেড় কিলোমিটার এই রাস্তার পাশ দিয়ে যাওয়া তেতুলিয়া খালে রেল সেতু নির্মাণ হওয়ায় গ্রামবাসীর চলাচলের পথ বন্ধ হয়ে গেছে। ফলে বাচ্চাদের স্কুলে যাওয়া, বাজার করা সহ সকল যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যাবে। গ্রামবাসীর চলাচলের জন্য বিকল্প রাস্তা তৈরি না হলে এই এলাকা মানুষের বসবাস করার অযোগ্য হয়ে যাবে।

খুলনা-মোংলা নির্মাণাধীন রেলওয়ে প্রকল্পের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, তেতুলিয়া খালের উপর রেল সেতু নির্মাণের কারণে ট্যাংরামারি গ্রামবাসীর রাস্তা বন্ধ হয়েছে এমন দাবি করেছে এলাকাবাসী। ওই স্থানে বিকল্প রাস্তা নির্মাণের জন্য এলাকাবাসী একটি আবেদন করেছেন। আবেদনটি যাচাই-বাছাই করে গ্রামবাসীর সুবিধার্থে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।