ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

বর্ণিল সাজে সেজেছে মেহেরপুরের খ্রিস্টান পল্লীগুলো

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
বর্ণিল সাজে সেজেছে মেহেরপুরের খ্রিস্টান পল্লীগুলো গির্জা

মেহেরপুর: খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব বড়দিন উপলক্ষে রঙ বেরঙের বর্ণিল সাজে সেজেছে মেহেরপুরের খ্রিস্টান সম্প্রদায় ও গির্জাগুলো।

মেহেরপুরে মুজিবনগরের বল্লভপুর, ভবেরপাড়া, গাংনী উপজেলার চৌগাছা, নিত্যনন্দনপুর, জুগিন্দা, বাহাগুন্দা, ঢেপা ও পাকুড়িয়া গ্রাম এলাকার খ্রিস্টান পল্লীগুলোতে বিরাজ করছে উৎসবের আমেজ।

 

খ্রিস্টান পল্লীর পাড়ার মোড়ে মোড়ে যিশুখ্রিস্ট বেথেলহেমের যে গোয়াল ঘরে জন্ম নিয়েছিলেন তার আদলে তৈরি করা হয়েছে গোশালা। খ্রিস্টানদের ধর্মীয় উপাসনালয়ের পাশাপাশি বাড়িগুলো সেজেছে বর্ণিল আলোকসজ্জায়।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দিবাগত রাত থেকে শুরু হয়েছে মূল উৎসব।  

মুজিবনগর উপজেলায় সবচেয়ে বেশি খ্রিস্টান ধর্মাবলম্বীরা বল্লভপুর ও ভবেরপাড়া গ্রামে বাস করেন।

ওই গ্রামের বাসিন্দা ও বাগোয়ান ইউপি সদস্য মি:শংকর বিশ্বাস জানান, বড়দিন উপলক্ষে ডীনারির অন্তর্গত গির্জাগুলোতে ব্যাপক আয়োজন রাখা হয়েছে। সন্ধ্যা ৬টা থেকে গির্জায় প্রার্থনা, নাচ, গান এবং গোশালাগুলো উদ্বোধন করা হবে।

তবে পরের দিন ২৬ ডিসেম্বর থেকে বল্লভপুর খেলার মাঠে ৭দিনব্যাপী আনন্দ মেলা করোনার কারণে প্রশাসনের নির্দেশে সীমিত পরিসরে করা হবে।

বড়দিনের নিরাপত্তার জন্য মেহেরপুর জেলা প্রশাসন ও পুলিশ বিভাগ যথাযথ ব্যবস্থা নিয়েছে বলে জানা গেছে। এছাড়া প্রশাসনের পাশাপাশি গির্জা ও কমিটিও নিরাপত্তার জন্য নিজস্ব ব্যবস্থা রেখেছে।

মুজিবনগর থানার ওসি আব্দুল হাশেম জানান, বড়দিন উপলক্ষে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

উপজেলার প্রত্যেকটি গির্জায় সার্বক্ষণিক পোশাক পরিহিত অবস্থায় পুলিশ পাহারার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি সাদা পোশাকে পুলিশের টিম এবং ডিবির গোয়েন্দা টিম কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ০৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।