ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

গুরুদাসপুরে মদ তৈরি-বিক্রির দায়ে ৩ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
গুরুদাসপুরে মদ তৈরি-বিক্রির দায়ে ৩ জনের কারাদণ্ড জব্দ করা চোলাই মদ ও পচা ভাত। ছবি: বাংলানিউজ

নাটোর: নাটোরের গুরুদাসপুর উপজেলায় অবৈধভাবে চোলাই মদ তৈরি ও বিক্রির দায়ে ৩ জনকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে তাদের ৭০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

রোববার (২৭ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-৫ নাটোর ক্যাম্প।  

সাজাপ্রাপ্তরা হলেন- গুরুদাসপুর উপজেলার পাইকপাড়া গ্রামের বীরশা পাহানের ছেলে ওপেন পাহার (৪৫), কানাই রায়ের ছেলে সুকুমার রায় (৪০) ও গজেন্দ্র চাপিলা শংকর গ্রামের মৃত ভরত রায়ের ছেলে গোবিন্দ (৪৫)।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার সকাল ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত র‌্যাব জেলার গুরুদাসপুর উপজেলার গজেন্দ্র চাপিলা ও মহারাজপুর পাইকপাড়া গ্রামে অভিযান চালায় র‌্যাব। এ সময় অবৈধভাবে চোলাই মদ তৈরি ও বিক্রি করার অপরাধে ওপেন পাহার, সুকুমার রায় ও শংকর গোবিন্দকে আটক করা হয়। একইসঙ্গে তাদের কাছ থেকে ৪ হাজার ৩০০ লিটার চোলাই মদ, ৫০টি মাটির তৈরি চোলাই মদ রাখার পাত্র ও ১০০ লিটার পচা ভাত জব্দ করা হয়। পরে আটকরা অপরাধ স্বীকার করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড ও ৭০ হাজার টাকা জরিমানা করেন নাটোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমা আক্তার।

সাজাপ্রাপ্ত ৩ জনের মধ্যে পাহারকে দুই বছর বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড, সুকুমার রায়কে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাস বিনাশ্রম কারাদণ্ড ও শংকর গোবিন্দকে ৩ মাস বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার ও সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. মাসুদ রানা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।