ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌঁছে দিতে কাজ করছে সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌঁছে দিতে কাজ করছে সরকার

ঢাকা: স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌঁছে দিতে সরকার কাজ করছে জানিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, জনপ্রতিনিধিদের দায়িত্বশীল হতে হবে, জনকল্যাণে কাজ করতে হবে।

রোববার (২৭ ডিসেম্বর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ফেনী জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠানে একথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, উন্নয়নের গতিটা যেন গ্রাম পর্যায় পৌঁছায়, সাধারণ মানুষের ঘরে ঘরে পৌঁছায়, একেবারে তৃণমূল মানুষের কাছে যেন উন্নয়নের ছোঁয়া যায় অর্থাৎ, স্বাধীনতার সুফল যেন গ্রামের প্রত্যন্ত অঞ্চলের মানুষেরা যেন পায় সেই লক্ষ্য নিয়েই কিন্তু আমরা কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, ক্ষমতাকে বি-কেন্দ্রীকরণ করে স্থানীয় সরকারগুলোকে শক্তিশালী করার পদক্ষেপ নিয়েছি।  

জনপ্রতিনিধিদের জনকল্যাণে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, জাতির পিতার আদর্শ ও নীতি মেনে চলতে হবে। আজ নির্বাচিত প্রতিনিধি হিসেবে সবাইকে দায়িত্বশীলভাবে কাজ করতে হবে। জনগণের কল্যাণে কাজ করতে হবে। জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করতে হবে। দেশের মানুষের আস্থা, বিশ্বাস অর্জনে কাজ করতে হবে।

‘আমরা বিজয়ী জাতি। বিজয়ী জাতি হিসেবে বিশ্বে আমরা মাথা উঁচু করে চলতে চাই। জাতির পিতার আকাঙ্ক্ষা পূরণ করতে চাই। সেই কথা মাথায় রেখেই প্রতিটি নির্বাচিত প্রতিনিধি এবং সরকারি কাজে যারা নিয়োজিত প্রত্যেকেই সেভাবে কাজ করবেন যেন আমাদের দেশটা উন্নয়নের যেই গতিপথ আমরা সৃষ্টি করেছি সেটা যেন অব্যাহত থাকে। আমরা যেন এগিয়ে যেতে পারি।    

বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, এই বাঙালি জাতি যেকোনো কিছু অর্জনের পেছনে একটা শক্তির প্রয়োজন, সংগঠনের প্রয়োজন হয় এবং সেই লক্ষ্য নিয়েই জাতির পিতা আওয়ামী লীগ সংগঠনটাকে তিলে তিলে গড়ে তোলেন এবং সেই সংগঠন মানুষকে ঐক্যবদ্ধ করলে তারা জাতির পিতার ডাকে সাড়া দিয়ে অসহযোগ আন্দোলন ও সশস্ত্র যুদ্ধের মধ্য দিয়ে বিজয় অর্জন করে।

টানা তিনবারের সরকার প্রধান বলেন, বাংলাদেশকে উন্নত, সমৃদ্ধ, ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে চাই। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটা স্বল্পোন্নত দেশ হবে, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশ হবে এবং ২১০০ সালের বাংলাদেশ কিভাবে উন্নত হবে সেই পরিকল্পনাও আমরা দিয়েছি।

তিনি বলেন, আমাদের লক্ষ্যটা হলো পরবর্তীসময়ে যারাই আসুক ক্ষমতায় বা প্রজন্মের পর প্রজন্ম যারা আসবে তাদের জীবনমান যেন উন্নত হয়। আর বাংলাদেশ যেন ক্ষুধা, দারিদ্র্যমুক্ত হয়।

ভিডিও কনফারেন্সে ফেনী জেলা পরিষদ উপ-নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান খায়রুল বাশার তপন মজুমদারকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় সচিবালয় প্রান্তে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।