ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

জয়পুরহাটে বিভিন্ন স্থানে রেললাইনে ফাটল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
জয়পুরহাটে বিভিন্ন স্থানে রেললাইনে ফাটল

জয়পুরহাট: জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার শিমুলতলী খাসবাগুড়ী রেল ক্রসিং এ রেললাইনে ফাটল দেখা দেওয়ায় এলাকাবাসীর মধ্যে কৌতুহল দেখা দিয়েছে। স্থানীয় এক কিশোরের সিগনাল পেয়ে পঞ্চগড় থেকে ঢাকাগামী ছেড়ে যাওয়া দ্রুতযান এক্সপ্রেস নামে একটি যাত্রীবাহী ট্রেন সেখানে দাঁড়ায়।

রোববার (২৭ ডিসেম্বর) দুপুর পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটে। বাংলাদেশ রেলওয়ে পথ হিলি’র ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী বজলুর রশিদ বিষয়টি নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার বেলা পৌনে ১টার দিকে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার শিমুলতলী খাস বাগুড়ী গ্রামের বাসিন্দা আনোয়ার হোসেনের স্ত্রী শহিদা বেগম রেললাইন ধরে দরকারি কাজে হাঁটছিলেন। এ সময় একটি রেল লাইনের এপার ওপার ফেটে যাওয়ার দৃশ্যটি দেখে তিনি তার দশম শ্রেণিতে পড়া ছেলে সাজিদকে বিষয়টি জানায়। পরে সাজিদ তার পড়নে থাকা লাল রঙ্গের একটি গেঞ্জি লাঠির মাথায় ধরে রেল লাইনের ধারে দাঁড়িয়ে পড়ে।

এমন সংকেত পেয়ে পাঁচবিবি স্টেশন ত্যাগ করা দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি তার গতি কমিয়ে দেয় এবং এক সময় সেটি আটকে যায়। পরে খবর পেয়ে রেল লাইন মেরামতকারিরা ঘটনাস্থলে ছুটে এসে মেরামত করেন এবং মেরামত শেষ হলে ট্রেনটি আবারো ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

বাংলাদেশ রেলওয়ে পথ হিলি’র ঊর্ধ্বতন উপ-সহকারী প্রশেীশলী বজলুর জানায়, শীত মৌসুমে এ ধরনের ঘটনা অনেক জায়গায় ঘটছে। আজও বিরামপুর থেকে সান্তাহার পর্যন্ত ৫ জায়গায় ফাটল দেখা দিয়েছে। তবে এসব ফাটলে বড় ধরণের কোন দুর্ঘটনা ঘটার সম্ভাবনা নেই। এরপরও আমরা প্রতিনিয়িত রেলপথেই অবস্থান করি।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।