ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় ২ সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে জয়পুরহাটে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২১
বগুড়ায় ২ সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে জয়পুরহাটে মানববন্ধন সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন। ছবি: বাংলানিউজ

জয়পুরহাট: বগুড়া সদর উপজেলায় দুর্নীতির প্রতিবেদন করতে গেলে বেসরকারি একটি টেলিভিশনের দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে দোষীদের গ্রেফতারের দাবিতে জয়পুরহাটে মানববন্ধন করেছেন স্থানীয় সাংবাদিকরা।  

রোববার (০৩ জানুয়ারি) দুপুর ১২টার দিকে জেলা শহরের পাঁচুর মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে সভাপত্বি করেন জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম জয়পুরহাট শাখার সভাপতি সোহেল আহমেদ লিও।

গত বছরের ৩০ ডিসেম্বর (বুধবার) দুপুরে বগুড়া সদর উপজেলার নিশিন্দারা ইউনিয়নের দশটিকা দীঘিরপাড় গুচ্ছগ্রামে দুর্যোগসহনীয় ঘরের নির্মাণকাজের ভিডিও ধারণ করতে যান বেসরকারি সময় টেলিভিশনের বগুড়া প্রতিনিধি মাজেদ রহমান ও ক্যামেরা পারসন রবিউল ইসলাম। সে সময় নিশিন্দারা ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য লুৎফর রহমান ও একই ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ জনির নেতৃত্বে ওই দুই সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটে। কেড়ে নেওয়া হয় ক্যামেরা, মোবাইলফোন ও অন্য সরঞ্জাম। খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুই সাংবাদিককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে পুলিশ।

হামলার শিকার মাজেদুর রহমান বাদী হয়ে পরের দিন ৩১ ডিসেম্বর (বৃহস্পতিবার) বগুড়া সদর থানায় শ্রমিক লীগ নেতা জনি, ইউপি সদস্য লুৎফরসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে মামলা দায়ে করেন। পরে পুলিশ ওইদিন সন্ধ্যায় আসামি লুৎফরকে গ্রেফতার করতে পারলেও জনিকে এখনো গ্রেফতার করতে পারেনি। উদ্ধার করা হয় ছিনিয়ে নেওয়া ক্যামেরা। তবে মোবাইলফোন ও অন্য সরঞ্জাম এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।  

পাঁচুর মোড়ে অনুষ্ঠিত মানববন্ধনে সংক্ষিপ্ত প্রতিবাদ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জয়পুরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অশোক কুমার ঠাকুর, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক তিতাস মোস্তফা, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের সভাপতি নূর-ই আলম, সাধারণ সম্পাদক খোরশেদ আলম, জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম জয়পুরহাট শাখার সাধারণ সম্পাদক ওমর আলী বাবুসহ জয়পুরহাট জেলা সদর ও চার উপজেলা থেকে আসা বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।