ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

করোনায় ক্ষতিগ্রস্ত ২৪৭ পরিবার পেল আর্থিক সহায়তা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২১
করোনায় ক্ষতিগ্রস্ত ২৪৭ পরিবার পেল আর্থিক সহায়তা অনুষ্ঠানে রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ অন্যরা

রাজশাহী: কারিতাস রাজশাহী অঞ্চলের পক্ষ থেকে মহানগরের পাঁচ ও সাত নম্বর ওয়ার্ডে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত ২৪৭টি পরিবারের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।  

সোমবার (৪ জানুয়ারি) বিকেলে মহিষবাথান আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে কয়েকজনের হাতে অর্থ সহায়তা তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

এতে সভাপতিত্ব করেন কারিতাস রাজশাহী অঞ্চলের আঞ্চলিক পরিচালক সুক্লেশ জর্জ কস্তা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, করোনা মহামারিতে বিশ্বের উন্নত দেশগুলো বিপর্যস্ত। সেই সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী সিদ্ধান্ত ও সঠিক পদক্ষেপের কারণে সফলভাবে করোনা মোকাবিলা করে দেশের উন্নয়ন ত্বরান্বিত করছে বর্তমান সরকার। সারা দেশে করোনায় ক্ষতিগ্রস্ত মানুষদের খাদ্য, অর্থসহ অব্যাহতভাবে সহযোগিতা প্রদান করেছে সরকার। রাজশাহীতে সরকারি সহায়তা প্রদানের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে দফায় দফায় গরিব-অসহায় মানুষকে সহায়তা প্রদান করা হয়েছে। অনেক বেসরকারি প্রতিষ্ঠান-সংস্থাও মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।

এতে বিশেষ অতিথি ছিলেন- রাসিকের পাঁচ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. কামরুজ্জামান, সাত নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, জোন-২ এর কাউন্সিলর আয়েশা খাতুন, কোর্ট মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম প্রমুখ।

এ সময় জানানো হয়, সোমবার করোনা পরিস্থিতির কারণে রাজশাহীর ক্ষতিগ্রস্ত ২৪৭টি পরিবারের প্রত্যেককে প্রথম দফায় পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হলো। এ ২৪৭টি পরিবারকে আরও দুই দফায় পাঁচ হাজার টাকা করে অর্থ সহায়তা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।