ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

শাহ মখদুমে দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ প্লেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২১
শাহ মখদুমে দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ প্লেন প্রশিক্ষণ প্লেন

রাজশাহী: রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে দুর্ঘটনার কবলে পড়েছে একটি প্রশিক্ষণ প্লেন। শনিবার (৯ জানুয়ারি) বিকেল ৩টার দিকে বিমানবন্দরের রানওয়েতে এ ঘটনা ঘটে।

তবে কেউ হতাহত হননি।

বিমানবন্দরের ব্যবস্থাপক দিলারা পারভিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্যালাক্সি ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ প্লেন (নম্বর-S2-AFK) উত্তর দিক থেকে অবতরণ করার সময় রানওয়ের মাঝামাঝি স্থানে প্লেনটির পেছনের ডান পাশের একটি চাকা গোড়া থেকে ভেঙে যায়। পরে আবারও আকাশে উড্ডয়নের চেষ্টা করলে হুমড়ি খেয়ে সামনের বড় চাকাটি গোড়া থেকে ভেঙে যায়।  

দিলারা পারভিন জানান, ওই প্লেনটিতে গ্যালাক্সি ফ্লাইং একাডেমির চিফ ফ্লাইং প্রশিক্ষক ক্যাপ্টেন মশিউর রহমান নিজেই চালক হিসেবে ছিলেন। তার সঙ্গে একজন প্রশিক্ষণার্থী রায়হান গফুরসহ মোট দু’জন ওই প্রশিক্ষণ প্লেনে অবস্থান করছিলেন। তারা দু’জনই বর্তমানে অক্ষত অবস্থায় আছেন।

দুর্ঘটনার কারণ জানতে ফ্লাইং একাডেমির কর্মকর্তারা কাজ করছেন বলেও জানান তিনি। এ ঘটনার পর থেকে শাহ মখদুম বিমানবন্দরে নিয়মিত ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।