ঢাকা, শুক্রবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিকেলে শুরু ডিএসসিসির ক্রীড়া প্রতিযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
বিকেলে শুরু ডিএসসিসির ক্রীড়া প্রতিযোগিতা

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বুধবার (১০ ফেব্রুয়ারি) বিকেল থেকে প্রথমবারের মতো ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসির) আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা শুরু হচ্ছে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধনী অনুষ্ঠান এবং আগামী (১৫ মার্চ) একইস্থানে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে ডিএসসিসির পক্ষ থেকে নিশ্চিত করা হয়।

আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা বিষয়ে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিনুল্লাহ নুরি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তরুণ প্রজন্মকে মাঠে ফিরিয়ে আনার মহৎ উদ্দেশ্য নিয়ে ডিএসসিসির মেয়রের নেতৃত্বে প্রথমবারের মতো আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবার ক্রিকেট এবং ফুটবলকে খেলাকে আমরা অন্তর্ভুক্ত করেছি।

তিনি আরও বলেন, দক্ষিণ সিটি করপোরেশনের ১৩টি মাঠে আগামীকাল থেকে এক মাসেরও অধিক সময়ে এই প্রতিযোগিতা তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে ভূমিকা রাখবে বলে আমরা বিশ্বাস করি। এ প্রতিযোগিতায় অংশ নিতে দক্ষিণ সিটির ৭৫টি ওয়ার্ড থেকে ফুটবল এবং ক্রিকেট মিলে প্রায় ২ হাজার খেলোয়াড় অংশ নেবেন। এই আয়োজন সফলভাবে সম্পন্ন করতে আমরা গণমাধ্যমসহ সবার আন্তরিক সহযোগিতা কামনা করছি।
ডিএসসিসির ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সদস্য এবং ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ এ বিষয়ে বাংলানিউজকে বলেন, আমার ২১ নম্বর ওয়ার্ডের ফুটবল এবং ক্রিকেট খেলোয়াররা দুই মাস আগে থেকেই খেলার জন্য অনুশীলন এবং প্রস্তুতি গ্রহন করছে। আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে তারা খুবই আগ্রহী এবং উম্মুখ হয়ে আছে। এবার সিটি করপোরেশনের মেয়র এই প্রতিযোগিতার আয়োজন করায় খেলোয়াররা প্রচণ্ড আগ্রহ নিয়ে মাঠে এসে খেলাধুলা করছেন। এই টুর্মানেন্টে ক্রিকেট টিমে ১৬ জন এবং ফুটবল টিমে ২০ জন খেলোয়ার অংশগ্রহণ করবে। অনেক ভালো খেলোয়ার থাকায়, টিমের খেলোয়ার বাছাই করতে গিয়ে আমাকেই হিমশিম খেতে হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করছি খুব ভালো একটা অনুষ্ঠান আমরা করতে যাচ্ছি। আমি মনে করি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ইতিহাসে এত সুন্দর, প্রাণবন্ত আয়োজন এর আগে কখনই হইনি। সিটি করপোরেশনের ইতিহাসে এটা সবচেয়ে বড় আয়োজন বলে মনে করি।  

ডিএসসিসির পক্ষ থেকে জানা যায়, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৩টায় ডিএসসিসি আয়োজিত ১ম আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এছাড়াও আরও উপস্থিত থাকবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের (বিসিবি) সভাপতিরা।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।