ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বিসিএস ক্যাডারদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
বিসিএস ক্যাডারদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান

ঢাকা: নবীন বিসিএস ক্যাডারদের উদ্দেশে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় আয়োজিত ৩৮তম বিসিএসে নিয়োগপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে অনলাইনে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে প্রত্যেকের দায়িত্ব আন্তরিকতার সাথে জনগণের সেবা করা। জনগণ যেন দ্রুততার সাথে কাঙ্ক্ষিত সেবা পায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। সরকারি কর্মচারীদের দক্ষতা, যোগ্যতা ও কর্মস্পৃহাকে কাজে লাগিয়ে নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করতে হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের একটি স্লোগান হচ্ছে তারুণ্যের শক্তি—বাংলাদেশের সমৃদ্ধি। দেশের এই যুবশক্তিকে সুসংগঠিত, সুশৃঙ্খল এবং উৎপাদনমুখী শক্তিতে পরিণত করতে বর্তমান সরকার প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশ সিভিল সার্ভিসের সদস্যদের বিশেষ করে নবীন কর্মকর্তাদের এই প্রতিশ্রুতি পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. এ কে এম জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য রাখেন।

এছাড়া কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।