ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

নানা আয়োজনে রাজশাহীতে বেতার দিবস পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
নানা আয়োজনে রাজশাহীতে বেতার দিবস পালন নানা আয়োজনে রাজশাহীতে বেতার দিবস পালন

রাজশাহী: নানা আয়োজনের মধ্যে দিয়ে রাজশাহীতে বিশ্ব বেতার দিবস পালন করা হয়েছে।  

শনিবার (১৩ ফেব্রুয়ারি) ‘নতুন বিশ্ব নতুন বেতার’ এই প্রতিপাদ্য নিয়ে দিবসটি পালিত হয়।

 

দিবস উপলক্ষে সকালে বাংলাদেশ বেতারের রাজশাহী কেন্দ্রে সভা অনুষ্ঠিত হয়। এরআগে বেলুন উড়িয়ে বেতার দিবসের কর্মসূচির উদ্বোধন করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

সভায় বক্তরা মানুষের জীবন যাত্রায় বেতারের গুরুত্ব তুলে ধরে বক্তব্য দেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক বলেন, প্রযুক্তির ছোঁয়ায় এখন অনেক টেলিভিশন চ্যানেল কিংবা রেডিও হয়েছে। কিন্তু একটা সময় বাংলাদেশ বেতার ছাড়া কিছুই ছিলো না। বেতারই ছিলো মানুষের মনের কথা জানানোর কিংবা বিনোদনের একমাত্র মাধ্যম। এখনও বেতার সমানভাবেই মানুষের কথা বলে।

তিনি বলেন, বাংলাদেশ বেতারকে সার্বজনীন গণমাধ্যম হিসেবে তুলে ধরতে হবে। নতুন প্রজন্মকে বেতার শোনার ব্যাপরে আরও বেশি উদ্বুদ্ধ করার জন্য বলেন। এছাড়া সময়োপযোগী অনুষ্ঠানমালা সম্প্রচারের জন্য তিনি বেতারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ বেতারের রাজশাহী কেন্দ্রের আঞ্চলিক পরিচালক হাসান আখতার। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান বাদশা ও ড. সাইফুদ্দীন চৌধুরী।

সভা পরিচালনা করেন বেতারের ঘোষক রোকসানা আক্তার লাকী এবং শহীদুল হক সোহেল। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
এসএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।