ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪৩১, ২১ আগস্ট ২০২৪, ১৫ সফর ১৪৪৬

জাতীয়

শিবগঞ্জ পৌর নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
শিবগঞ্জ পৌর নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সৈয়দ মুনিরুল ইসলাম। তিনি নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১৫৭৪১।

 

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী ওজিউল ইসলাম (ওজুল মিঞা)। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৯৯৯৯।  

এছাড়াও জাতীয় পার্টির প্রার্থী আফজাল হোসেন পেয়েছেন ৫৪২ ভোট। শিবগঞ্জ পৌরসভা নির্বাচনের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র জানায়, নৌকার প্রার্থী মুনিরুল ইসলাম ৫৭৪২ ভোট বেশি পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। এখানে শতকরা ৭৯ দশমিক ১২৪ ভাগ ভোট পড়েছে।

আওয়ামী লীগ বিএনপি ও জাতীয় পার্টির মেয়র প্রার্থীসহ এছাড়া নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন, সংরক্ষিত আসনে (নারী) ১৫ প্রার্থী নির্বাচনে অংশ নেন।  

শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩২ হাজার ৯৭৯। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৬ হাজার ৪৩২ আর নারী ভোটার সংখ্যা ১৬ হাজার ৫৪৭। জেলায় প্রথমবারের মতো ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।