ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সবাই যেন মাথা উঁচু করে দাঁড়াতে পারে সে লক্ষ্যে কাজ করছে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
সবাই যেন মাথা উঁচু করে দাঁড়াতে পারে সে লক্ষ্যে কাজ করছে সরকার রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, দেশের প্রতিটি জাতি গোষ্ঠী ও সুবিধাবঞ্চিত শ্রেণীর মানুষকে একই রকম নাগরিকসেবা ও সুযোগ দিয়ে তাদের জীবনমান উন্নয়নের মাধ্যমে উন্নত সমৃদ্ধ দেশ গড়ে তুলতে হবে। প্রত্যেক মানুষ যেন মাথা উঁচু করে দাঁড়াতে পারে সে লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সরকার।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল, শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, শুধু নিজে ভালো থাকলে হবে না, সমাজের সবাইকে ভালো রাখতে হবে- তবেই দেশের সার্বিক উন্নয়ন সম্ভব। নতুন নতুন উদ্ভাবনী চিন্তা চেতনা নিয়ে সমাজের মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে। উদ্ভাবন ছাড়া কোনো জাতি এগিয়ে যেতে পারে না। কন্যা সন্তানদের সবগুণে গুণান্বিত করে ও স্বাবলম্বী করে ঘরে ঘরে কন্যারত্ম তৈরি করতে হবে।

এসময় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ইউসুফ আলী, বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোলেমান আলী, পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা প্রমুখ।

জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাস্তবায়নাধীন সমতলে বসবাসরত ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিশেষ এলাকা উন্নয়ন সহায়তা কর্মসূচির আওতায় বোদা উপজেলার ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর ৫০ জন শিক্ষার্থীর মধ্যে ৫০টি বাইসাইকেল, ১১০ জন শিক্ষার্থীকে ৫ লাখ টাকার শিক্ষাবৃত্তি, ১শ শিক্ষার্থীকে ২ লাখ টাকার শিক্ষা উপকরণ দেওয়া হয়।  

এছাড়াও ৪৩ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে ২৫টি পাকাঘর নির্মাণ করা হচ্ছে। একই অনুষ্ঠানে মন্ত্রী নতুন ভোটারদের মধ্যে স্মার্টকার্ড বিতরণ করেন।

এর আগে সকালে রেলমন্ত্রী বোদা পাইলট গালর্স স্কুল অ্যান্ড কলেজ চত্বরে মুজিববর্ষ উপলক্ষে পঞ্চগড় জেলা প্রশাসন আয়োজিত উপজেলার কন্যারত্নদের আত্মরক্ষার্থে ও ক্ষমতায়নে মার্শাল আর্ট প্রশিক্ষণের উদ্বোধন করেন। প্রশিক্ষণে বিভিন্ন বিদ্যালয়ের ১শ ছাত্রী এই প্রশিক্ষণে অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।