ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাদুল্লাপুরে আওয়ামী লীগ নেতার বসতবাড়ি আগুনে পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
সাদুল্লাপুরে আওয়ামী লীগ নেতার বসতবাড়ি আগুনে পুড়ে ছাই ছবি: বাংলানিউজ

গাইবান্ধা: গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল ইসলামের বাড়ির সর্বস্ব আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। তবে অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে সাদুল্লাপুর উপজেলার কিশামত দশলিয়া গ্রামের রফিকুল ইসলামের নিজ বসতবাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। রফিকুল ইসলাম দামোদরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। তিনি ওই গ্রামের খয়বর হোসেন মণ্ডলের ছেলে।

স্থানীয়রা জানান, বিকেলে হঠাৎ করেই রফিকুল ইসলামের বাড়ির একটি ঘরে আগুন লাগে। মূহুর্তেই তা আশপাশে ছড়িয়ে পড়ে। আগুনে পাঁচটি টিনসেড পাকা বসত ঘর ও ঘরে থাকা টিভি, ফ্রিজ, স্বর্ণালংকার, নগদ টাকা এবং আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া ঘরের ধান ও চালসহ অন্যান্য মালামালও পুড়ে গেছে। স্থানীয় এলাকাবাসী ঘটনাস্থলে ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। খবর পেয়ে সাদুল্লাপুর ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

সাদুল্লাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ছায়াদ ইমরান বাংলানিউজকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এর আগেই আগুনে বাড়ির আসবাবপত্র পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ক্ষতিগ্রস্থ রফিকুল ইসলাম জানান, বিকেলে ঘরে টেলিভিশনে খবর দেখার সময় হঠাৎ করেই পশ্চিম পাশের একটি ঘরে আগুন দেখতে পাই। মহুর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়লে আমার ও ছোট ভাই শফিকুলের পাঁচটি ঘর পুড়ে যায়। আগুনে রক্ষা পায়নি নগদ টাকা, স্বর্ণালংকারসহ পরিবারের সদস্যেদের পরণের কাপড়ও। এতে কমপক্ষে ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও দাবি করেন তিনি।

এদিকে, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন করেন সাদুল্লাপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) নবীনেওয়াজ ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সাহরিয়া খান বিপ্লবসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এ সময় তারা ক্ষতিগ্রস্ত রফিকুল ইসলামসহ তার পরিবারের সদস্যদের খোঁজ খবর নিয়ে সহযোগিতার আশ্বাস দেন।

ঘটনাস্থল পরিদর্শন করে সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নবীনেওয়াজ বাংলানিউজকে জানান, ক্ষতিগ্রস্ত রফিকুল ইসলামকে তাৎক্ষণিক দশ বান্ডিল ঢেউটিন ও পরিবারের সদস্যদের জন্য কাপড় দেওয়া হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত পরিবারকে উপজেলা প্রশাসন ও সংসদ সদস্যের পক্ষ থেকেও সহযোগিতা করা হবে।

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।