ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বায়তুল মোকাররম মার্কেটে বোমা সদৃশ বস্তুসহ একজন আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
বায়তুল মোকাররম মার্কেটে বোমা সদৃশ বস্তুসহ একজন আটক

ঢাকা: রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটের একটি স্বর্ণের দোকানে বোমা সদৃশ বস্তুসহ দোকানীকে হুমকি দেওয়ার ঘটনা ঘটেছে। এ সময় বোতল ও ব্যাটারিসহ স্কচটেপ মোড়ানো ওই বস্তুটিসহ সাইফুল ইসলাম নামে একজনকে আটক করা হয়েছে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে বোমা সদৃশ ওই বস্তুটি উদ্ধারসহ তাকে আটক করা হয়। পরে সেটি পরীক্ষা-নিরীক্ষা করতে ডিএমএমপির বোম্ব ডিসপোজাল টিম ও সিআইডির ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থলে যায়।

পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) শফিজ উদ্দিন জানান, মার্কেটের নিচতলায় প্যারাগন জুয়েলার্সে একটি এমিটেশনের বালা নিয়ে আসেন সাইফুল। বালাটি দেখিয়ে এটা বানাতে সম পরিমাণ স্বর্ণ দিতে বলেন দোকানীদের। এ নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বোমা সদৃশ বস্তুটি দেখিয়ে সব উড়িয়ে দেয়ার হুমকি দেন সাইফুল।

বোমা সদৃশ বস্তুটা প্রাথমিকভাবে দেখা গেছে, স্যানিটাইজার স্প্রে করার ছয়টা বোতলের সঙ্গে ব্যাটারি স্কচটেপ দিয়ে পেঁচিয়ে টাইম বোমার মতো বানানো হয়েছে। এটা দেখিয়ে সাইফুল দোকানদারদের হুমকি দিয়ে বলছিলেন ‘বেশি কথা বইলেন না, উড়াইয়া দিবো। ’

তিনি বলেন, সাইফুলের সঙ্গে মরিচের গুড়াও ছিল। বোম্ব ডিসপোজাল ইউনিট ও সিআইডির ক্রাইম সিনসহ পুলিশের অন্যান্য ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে রয়েছেন।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, আমরা একজনকে আটক করেছি। প্রাথমিকভাবে মনে হয়েছে সে স্বর্ণের দোকানে ছিনতাই করতে এসেছিল। ওই বস্তুটি আসলেই বোমা কিনা তা পরীক্ষা করে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৩৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
পিএম/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।