ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মাতৃভাষা দিবসে ঈশ্বরদীতে 'মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন' উদ্বোধন

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
মাতৃভাষা দিবসে ঈশ্বরদীতে 'মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন' উদ্বোধন

পাবনা (ঈশ্বরদী): মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ঈশ্বরদীতে 'মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন' উদ্বোধন করা হয়েছে। ১ কোটি ৯৬ লাখ টাকা ব্যয়ে ঈশ্বরদী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি নির্মাণ করা হয়।

 

রোববার (২১ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১টার দিকে ফিতা কেঁটে পাবনা-৪ আসনের সংসদ সদস্য, বীর-মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস আনুষ্ঠানিকভাবে কমপ্লেক্স ভবনটি উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন সাবেক সাংসদ সদস্য বীর-মুক্তিযোদ্ধা মঞ্জুর রহমান বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা পিএম ইমরুল কায়েস, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর-মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, উত্তরবঙ্গের প্রখ্যাত শ্রমিকনেতা মোহাম্মদ রশীদূল্লাহ, বীরমুক্তিযোদ্ধা,হাবিবুল ইসলাম হবিবুল, গোলাম মুস্তফা চান্না মণ্ডল,ঈশ্বরদী উপজেলা পৌর মেয়র ইছাহক আলী মালিথা, ঈশ্বরদী উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস, কাঁকলী প্রমুখ।

জানা যায়, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে এই ভবনটির নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর পাবনা। ঈশ্বরদী উপজেলা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে এক কোটি ৯৬ লাখ টাকা ব্যয়ে কমপ্লেক্সটির নির্মাণ কাজ সম্পন্ন করেছে ঐশী কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ১০ শতক জায়গার ওপর নির্মিত চারতলা ভিত্তির তিনতলা বিশিষ্ট এ কমপ্লেক্স ভবনের সম্মুখে রয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, নিচতলা ও দ্বিতীয় তলায় বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য বরাদ্দ রাখা হয়েছে দোকানঘর। তৃতীয় তলায় থাকছে মুক্তিযোদ্ধাদের অফিস, হলরুম, টয়লেট, লাইব্রেরি ও মিউজিয়াম।

ঈশ্বরদী উপজেলা প্রকৌশলী এনামুল কবির বাংলানিউজকে জানান, উপজেলা পরিষদ সড়কের দক্ষিণ প্রান্তে ২০১৭ সালের মার্চ মাসে এই মুক্তিযোদ্ধা ভবন কমপ্লক্সের নির্মাণ শুরু হয়। নির্মাণ সমাপ্তির পর ২০১৯ সালে অক্টোবরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ঈশ্বরদী কার্যালয়ে হস্তান্তর করা হয়।  

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিএম ইমরুল কায়েস বাংলানিউজকে জানান, দ্রুত ভবনটির কার্যক্রম উদ্বোধনের যাবতীয় প্রস্তুতি গ্রহণ শেষে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, জন প্রতিনিধি, উপজেলা প্রশাসন বিশিষ্টজনদের সাথে নিয়ে ভবনের উদ্বোধন করা হলো। এই কমপ্লেক্স ভবনের নিজস্ব দোকানঘর বরাদ্দ ও ভাড়া বাবদ প্রতিমাসের বাড়তি আয় মুক্তিযোদ্ধাদের কল্যাণে ব্যায় করা হবে। তিনি আরও জানান,স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিববর্ষে ঈশ্বরদীতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করতে পেরে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমরা কৃতজ্ঞ।

বাংলাদেশ সময়: ০৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।